WB Assembly Elections 2021: আজ মনোনয়ন জমা করবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (Poto Credits: Facebok)

নন্দীগ্রাম, ১২ মার্চ:  পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ শুক্রবার ১২ মার্চ নন্দীগ্রামের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করবেন ভূমিপুত্র শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি রোড শো করে হলদিয়ার মহকুমা শাসকের অফিসে মনোনয়ন জমা করতে যাবেন বেলা ১১টা বেজে ৩০ মিনিট নাগাদ। শিবরাত্রি উপলক্ষে নন্দীগ্রামের সাতটি মন্দিরে পুজোও দেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য নন্দীগ্রামের সিংহবাহিনী মন্দির ও জানকীনাথ মন্দির। এরপর হলদিয়ায় মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন জমা কতে যাওয়ার জন্য স্থানীয় ক্ষুদিরাম মোড় থেকে রোড শো করবেন আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির তুরুপের তাস শুভেন্দু অধিকারী। গত বুধবার এই নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে বিজেপি প্রার্থী হিসেবে একদা তাঁর সহচর বর্তমানে প্রধান প্রতিপক্ষ শুভেন্দু অধিকারী মনোনয়ন জমা করতে চলেছেন।

শোনা যাচ্ছে, আজ শুভেন্দুর রোড শোয়ে তাঁর সঙ্গে থাকতে পারেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি ও আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। আগামী ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গের ২৯৪টি বিধানসভা আসনের ভোটগ্রহণ। সেদিন প্রথম দফার ভোট। দ্বিতীয় দফার ভোটে নন্দীগ্রামের পালা। আর এবারের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম হল হটস্পট। এখানেই রয়েছেন রাজ্যের হাইভোল্টেজ প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বি বিজেপির শুভেন্দু অধিকারী এবং সিপিআইএম-এর মিনাক্ষী মুখোপাধ্যায়। অষ্টম দফার ভোটের শেষদিন ২৯ এপ্রিল। ফলপ্রকাশ ২ মে। নন্দীগ্রাম ঘরের মেয়ে মমতাকেই চান নাকি ভূমিপুত্রে শুভেন্দুকে তা জানা যাবে ২ তারিখেই। পরিবর্তনের পরিবর্ত চেয়ে সোনার বাংলা গড়ার ডাক দিয়ে ভোটের ময়দানে নেমেছে গেরুয়া শিবির। তবে মমতা যে একাই ১০০ তা সকলের জানা। আরও পড়ুন-Mamata Banerjee Health Update: মমতাকে ভোগাচ্ছে বাঁ পায়ের চোট, কবে বাড়ি ফিরবেন জানাবে মেডিক্যাল বোর্ড

এদিকে বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে পড়ে গিয়ে বাঁ পায়ে ডান হাতে ঘাড়ে চোট পেয়েছেন তৃণমূল নেত্রী। তিনি এখন এসএসকেএম হাসপাতালে ভর্তি আছেন। পায়ের চোটই হল মূল মাথাব্যথার কারণ। আজ তাঁর চিকিৎসার জন্য গঠত মেডিক্যাল বোর্ডের বৈঠকের পরেই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার বিষয়টি স্পষ্ট হবে। এই দুর্ঘটনাকে হামলা বলে অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। বিজেপির দিকেই উঠেছে আঘুল। যদিও শিশির অধিকারীর দাবি, নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না।