WB By-Elections 2022: বরাবনিতে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রার কনভয়ে 'হামলা', উস্কানির অভিযোগ তৃণমূলের
Agnimitra Paul (Photo Credits: IANS)

বারবনি, ১২ এপ্রিল: আসানসোল লোকসভা উপনির্বাচনে (Asansol Lok Sabha By Elections 2022) উত্তেজনা, অশান্তি-র খবর। আজ, মঙ্গলবার ভোট শুরুর পর সকালে আসানসোলের বরাবনিতে ২০টি গাড়ির কনভয় নিয়ে ঘোরার অভিযোগ বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। তাঁর কনভয়ে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কর্মী-সমর্থকরা। এইভাবে অগ্নিমিত্রা ভোটারদের প্রভাবিত করতে পারেন বলেও দাবি তৃণমূল কর্মীদের। অগ্নিমিত্রা এরপর অভিযোগ করেন, বারবনির ১৭৭ এবং ১৭৮ নম্বর বুথে তাঁক এবং দলের প্রতিনিধি অরিজিৎ রায়ের উপর হামলা করে তৃণমূল কর্মীরা। তৃণমূল কর্মীরা তার কনভয়কে লক্ষ্য পরে ইঁট, পাথর ছোড় বলেও অভিযোগ করেন অগ্নিমিত্রা। পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগও তোলেন তিনি। এই ঘটনায় রিপোর্ট চাইল কমিশন। আরও পড়ুন: কেমন চলছে আসানসোল-বালিগঞ্জে ভোট 

দেখুন অশান্তির ভিডিও

আসানসোল ও বালিগঞ্জে শুরু হয়েছে লোকসভা কেন্দ্রে উপনির্বাচন (WB By-Elections 2022 Live)। আসানসোলে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী অভিনেতা শত্রুঘ্ন সিনহা। বিজেপি আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পলকেই প্রার্থী করেছে। অন্যদিকে বালিগঞ্জে দলবদলু বাবুল সুপ্রিয়কে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। বিজেপির প্রার্থী কেয়া ঘোষ। এবং সিপিআই(এম) প্রার্থী সায়রা শাহ হালিম। বলাবাহুল্য, এই দুই কেন্দ্রেই প্রার্থী দিয়ে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় নেমে পড়েছে কংগ্রেসও।

বাবুল সুপ্রিয়-র ইস্তফা দেওয়ায় আসানসোল লোকসভা ও সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে খালি হওয়া বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। এই উপনির্বাচনটা বিজেপি-র কাছে অগ্নিপরীক্ষার। বিধানসভা নির্বাচনে খারাপ ফলের পর রাজ্যে যত নির্বাচন হয়েছে, সবেতে একেবারে খারাপ ফল করেছে সুকান্ত মজুমদার-শুভেন্দু অধিকারীর দল। পুরভোটে তো তিনে নেমে গিয়েছে বিজেপি। এমন অবস্থায় তলিয়ে তলিয়ে যেতে যেতে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হওয়া নিয়ে গা ঝেড়ে দিয়ে নেমেছে গেরুয়া শিবির। বেশ কয়েক মাস পুরো ঝিমিয়ে থাকার পর শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার-রা এবার হারানো জমি খুঁজতে মরিয়া।