Death in Lightning: অবশেষে স্বস্তির বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বাজ পড়ে প্রাণ হারালেন ২০ জন
ঝড় বৃষ্টি ( Photo Credit-File)

কলকাতা, ৭ জুন: প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা থেকে নিস্তার দিতে স্বস্তির বৃষ্টি এল। কিন্তু তা আর স্বস্তির হল না। প্রবল বজ্রপাতে (Lightning) দক্ষিণবঙ্গজুড়ে প্রাণ হারালেন ২০ জন। রাজ্যের তিন জেলায় ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতদের মধ্যে মুর্শিদাবাদের ৯ জন, পশ্চিম মেদিনীপুরের ২ জন এবং হুগলির ৯ জন। হুগলি জেলায় মৃতদের মধ্যে অধিকাংশই মাঠে চাষের কাজ করছিলেন বলে এবিপি আনন্দ সূত্রে খবর।

এদিকে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির হওয়ার পূর্বাভাস ছিল৷ জ্যৈষ্ঠের দাবদাহে দিশেহারা বঙ্গবাসী৷ এদিকে আলিপুরের হাওয়া অফিসের তথ্য বলছে আজও গরম কমার কোনও সম্ভাবনা নেই৷ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আরও পড়ুন, কলকাতায় অবতরণের সময় প্রবল ঝড়-বৃষ্টিতে এয়ার টার্বুলেন্সে পড়ল বিমান, আহত ৮ যাত্রী

বলাবাহুল্য, বর্ষা এবার দেরিতে আসবে রাজ্যে৷ এমন খবর আগের থেকেই ছিল৷ তবে উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে৷ আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী চলতি সপ্তাহের শেষেই দক্ষিণবঙ্গে বর্ষা চলে আসবে৷ তবে তার আগে প্রাক বর্ষার বৃষ্টি হবে এদিক সেদিক৷ গতকাল দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের পরেও গরম থেকে রেহাই মেলেনি৷ আজ ফের বৃষ্টিশেষে খানিকটা স্বস্তি।