Coronavirus In West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত আরও ৩৩
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৯ এপ্রিল: ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। রাজ্যে মোট করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে হয়েছে ৫৫০। সুস্থ হয়ে উঠেছে ১২৪ জন। মৃতের সংখ্যা ২২। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৩৯৭ জনের। আজ নবান্নে জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। এদিকে আজই নবান্নে বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। সেই বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান, রাজ্যের গ্রিন জোনে বাস ও ট্যাক্সি চালু হবে সোমবার থেকে। তবে বাসে ২০ জনের বেশি তোলা যাবে না। মাস্ক বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে। নিয়ম লঙ্ঘন করলে অনুমতি তুলে নেওয়া হবে।

এছাড়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন গ্রিন জোনে খোলা থাকবে চা ও পানের দোকান। তবে, সেই সব দোকানে কোনও আড্ডা মারা যাবে না। চা বা পান-বিড়ির দোকান থেকে প্রয়োজনের জিনিসটুকু নিয়ে বাড়ি ফিরে যেতে হবে। তা না হলে বন্ধ করে দেওয়া হবে দোকান। তিনি বলেন, 'আড্ডা মারা চলবে না।" আরও পড়ুন: Coronavirus Lockdown: রাজ্যের গ্রিন জোনে চলবে বাস, খোলা যাবে পাড়ার ছোটো দোকান; আর কীসে কীসে ছাড় দেখে নিন

তিনি বলেন, "গ্রিন জোনে আয়রন অ্যান্ড স্টিল ফ্যাক্টরি, নির্মাণ শিল্প আমরা চালু করার অনুমতি দিচ্ছি। সোমবার থেকে গ্রিন জোনে আন্তঃজেলা বাস চালু হচ্ছে। ২০ জন করে নিয়ে চলবে বাস। স্টেশনারি, বই, রঙের দোকান খোলা থাকবে। কোন এলাকায় কোন দোকান খোলা যাবে, কোনগুলি নয়, সেটা স্থানীয় প্রশাসন ঠিক করবে।"