Army Jawans Died In Barrackpore: প্রশিক্ষণের সময় দুর্ঘটনার জের, ব্যারাকপুরে মৃত দুই সেনা জওয়ান
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

ব্যারাকপুর: প্রশিক্ষণের (training exercise) সময় দুর্ঘটনার (accident) জেরে মৃত্যু হল (died) ভারতীয় সেনার (Indian Army) দুই জওয়ানের (jawans)। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের (West Bengal) উত্তর ২৪ পরগনা জেলার (North 24 Parganas district) ব্যারাকপুরে (Barrackpore)। মৃতদের নাম নায়েক লেঙ্গখোলাল (Naik Lengkholal) ও সিপাই আলড্রিন হামিঙ্গথানজুয়ালা (Sepoy Aldrin Hmingthanzuala) বলে জানা গেছে।

বৃহস্পতিবার এপ্রসঙ্গে ভারতীয় সেনার ইস্টার্ন কমান্ডের (Eastern Command) এক আধিকারিক জানান, বুধবার ব্যারাকপুরের সরোবর লেকে (Sarobar Lake) দড়ির সাহায্যে নদী পারাপারের প্রশিক্ষণ (assault river crossing’ exercise) করানো হচ্ছিল। সেই সময় আচমকা দড়ি ছিঁড়ে (rope snapped) গিয়ে তিন জন সেনা জওয়ান লেকের জলে পড়ে যায়। সঙ্গে সঙ্গে তাঁদের জল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু, সেখানকার চিকিৎসকরা দুজনকে মৃত বলে ঘোষণা করেন। অন্য আরেক জওয়ানের অবস্থা স্থিতিশীল রয়েছে। মৃত দুজনের একজন নায়েক লেঙ্গখোলাল হলেন নাগাল্যান্ডের (Nagaland) বাসিন্দা ও সিপাই আলড্রিন হামিঙ্গথানজুয়ালা হলেন মিজোরামের (Mizoram) মানুষ।

ইস্টান কমান্ডের তরফে টুইট করা হয়েছে, লেফটেন্যান্ট জেনারেল আরপি কালিতা ও অন্য়ান্য সমস্ত সেনা আধিকারিকরা নায়েক লেঙ্গখোলাল ও সিপাই আলড্রিন হামিঙ্গথানজুয়ালাকে তাঁদের অন্তিম শ্রদ্ধা জানিয়েছেন। ব্যারাকপুরে নদী পারাপারের প্রশিক্ষণের সময় মৃত এই দুই সেনা জওয়ানের পরিবারের পাশেই রয়েছে ভারতীয় সেনা। আরও পড়ুন: Ruckus in Howrah: রাম নবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্র হাওড়া, ভিডিয়োতে দেখুন দাউদাউ করে জ্বলছে একাধিক গাড়ি