Xiaomi Redmi K30: আজই লঞ্চ করেছে Xiaomi Redmi K30, কী কী সুবিধে থাকছে এই ফোনে?
লঞ্চ করেছে Xiaomi Redmi K30 (Photo Credits: XIaomi)

বহু প্রতিক্ষার পর মঙ্গলবার লঞ্চ করল Redmi K30। মঙ্গলবার দেশীয় বাজার (Home Market) চিনে (China) এই স্মার্টফোন (Smart Phone) লঞ্চ করেছে। 4G ও 5G ভেরিয়েন্টে চিনে এই ফোন লঞ্চ হয়েছে। 5G ভেরিয়েন্টে Redmi K30-এর দাম ১,৯৯৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় যা ২০,১০০ টাকা। অন্যদিকে 4G ভেরিয়েন্টে Redmi K30 এর দাম ১,৫৯৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় ১৬,১০০ টাকা। একাধিক স্টোরেজ ও মেমোরি ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। ইতিমধ্যেই চিনে এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে।

এই ফোনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে, পিছনে থাকছে চারটি ক্যামেরা, ডুয়াল সেলফি ক্যামেরা, ক্যামেরায় থাকছে একটি 64 মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর। ফোনের ভিতরে রয়েছে 4,500 mAh ব্যাটারি। 20 মেগাপিক্সেল সেলফি ক্যামেরার এই ফোনে Android 10 অপারেটিং সিস্টেমের সঙ্গে থাকছে MIUI 11 স্কিন। থাকছে 30W ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটির জন্য থাকছে 4G, 5G, NFC, 5G GPS, USB Type-C পোর্ট। এই ফোনে থাকছে একটি 3.5 মিমি অডিও জ্যাক। এই ফোনে রয়েছে 6.67 ইঞ্চি ডিসপ্লে। 120Hz রিফ্রেশ রেটের এই ডিসপ্লেতে থাকছে হোল-পাঞ্চ ডিজাইন। 5G ভেরিয়েন্টে Redmi K30 ফোনে থাকছে Snapdragon 765 চিপসেট। অন্যদিকে, 4G ভেরিয়েন্টে Redmi K30 ফোনে Snapdragon 730G চিপসেট ব্যবহার হয়েছে। আরও পড়ুন: Duchifat 3: কৃত্রিম উপগ্রহ তৈরি করে উৎক্ষেপণ করতে ভারতে আসছেন ইজরায়েলের তিন পড়ুয়া

তবে ভারতের বাজারে বা সর্বব্যাপীভাবে এই স্মার্টফোন কবে লঞ্চ করবে তা এখনও জানায়নি সংস্থা। এদিকে অন্য সুখবর, আগামী ১৭ ডিসেম্বর ভারতে লঞ্চ করতে চলেছে Realme X2। সেপ্টেম্বর মাসে চিনে লঞ্চ হয়েছিল Realme X2।