WhatsApp: এবার হোয়াটসঅ্যাপ চ্যাটের সময় দেখা যেতে পারে বিজ্ঞাপন
WhatsApp History Sharing Feature

দুনিয়াব্যাপি দ্রুত ছড়িয়ে পড়ার পর দিন দিন আরও জনপ্রিয়তা বাড়ছে হোয়াটসঅ্য়াপ-এর। ফেসবুক কেনার পর থেকে হোয়াটসঅ্যাপ-এর রও শ্রীবৃদ্ধি ঘটেছে। গোটা বিশ্বে প্রতি মাসে হোয়াটসঅ্যাপ-এর ২.৭ বিলিয়ন সক্রিয় ব্যবহারকারী আছে। গত বছরের থেকে ১৫ শতাংশ হারে হোয়াটসঅ্যাপের ইউজার বাড়ছে। সংখ্যায় বোঝালে দাঁড়ায় প্রতি মাসে হোয়াটসঅ্যাপ-এর ৩৬৭ মিলিয়ন ইউজার বাড়ছে। এমন সময় এবার হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি রোজগারের পরিকল্পনার পথে মেটা। আর অপেক্ষা না করে হোয়াটসঅ্যাপ চ্যাট অ্যাপিলকেশনে বিজ্ঞাপন চালু করে দিতে চাইছে মেটা।

হোয়াটসঅ্যাপ চ্যাটে বিজ্ঞাপন শুরুর পরিকল্পনাটা মার্ক জুকেরবার্গের দীর্ঘদিন। কিন্তু বিজ্ঞাপন চালু হলে ইউজাররা বিরক্তিতে ব্যবহার ছেড়ে দিতে পারেন বলে আশঙ্কায় পিছিয়ে আসছিল মেটা। কিন্তু ইউজারদের গোপনীয়তা নিয়ে বিতর্কে নিজেদের কিছুটা গুছিয়ে নেওয়া, ইলন মাস্ক-এর xএর সুপার অ্যাপ হওয়ার চেষ্টার মাঝে মেটা এবার হোয়াটসঅ্যাপ নিয়ে বিজ্ঞাপনের পরিকল্পনা বাস্তবে রূপায়ন করতে চলেছে।

দেখুন টুইট

খুব সম্ভবত চলতি বছরের শেষের দিকে হোয়াটসঅ্যাপ চ্যাটে বিজ্ঞাপন চালু হয়ে যেতে পারে। এবার থেকে আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটের মাঝে বিজ্ঞাপন চলে আসতে পারে। নিজেকে মেসেজ করা থেকে মেসেজ এডিট করা-ক মাসের মধ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ।