WhatsApp: ‘কল ওয়েটিং' ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ (Photo Credits: IANS)

এন্ড্রয়েড (Android) গ্রাহকদের জন্য সুখবর। অবশেষে ‘কল ওয়েটিং' ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার থেকে এই অ্যাপে একটি কল করার সময় অন্য কল এলে গ্রাহকের কল ওয়েটিং দেখাবে। এত দিন যা শুধুমাত্র এনগেজ দেখাত। যদিও আগের কল শেষ করে পরে কল রিসিভ করার অপশন থাকছে। থাকছে না কল হোল্ড বা কনফারেন্স কলের (Conference Call) মতো ফিচার। গত নভেম্বর মাসেই iOS গ্রাহকদের জন্য কল ওয়েটিং ফিচার নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ।

বিটা ও স্টেবেল এই দুই আপডেটেই এন্ড্রয়েড ফোনের হোয়াটসঅ্যাপে নতুন ফিচার যোগ হয়েছে। বিটা ভার্সান 2.19.354 আপডেটে ডার্ক মোডে বিভিন্ন পরিবর্তন হয়েছে। সেখানে ব্রডকাস্ট মেসেজের ছবি ও গ্রুপের ছবিতে নতুন আইকন যোগ হয়েছে। যদিও স্টেবেল আপডেটে এখনও এই সব ফিচার পৌঁছায়নি। ডার্ক মোডের নতুন ফিচারগুলি ব্যবহার করতে এন্ড্রয়েড ফোনে বিটা ভার্সান ইন্সটল করতে হবে। এছাড়াও নতুন আপডেটে গ্রুপ প্রাইভেসি ও ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের উন্নতি হয়েছে। গুগল প্লে স্টোর থেকে এই আপডেট ডাউনলোড করা যাচ্ছে। এছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে একাধিক পরিবর্তন এসেছে। অনেকদিন ধরেই হোয়াটসঅ্যাপ ডার্ক মোড (Dark Mode) সম্পর্কে এন্ড্রয়েড ফোনে বিভিন্ন রিপোর্ট সামনে আসছে। এবার ডিভাইসে ডার্ক মোডে একগুচ্ছ পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি বিটা গ্রাহকদের জন্য ডার্ক মোডে একাধিক পরিবর্তন এসেছে। এছাড়াও VoIP স্ক্রিনে ডার্ক মোডে নতুন স্ক্রিন যোগ হয়েছে। হোয়াটসঅ্যাপে কল করার সময় এই স্ক্রিন সামনে আসে। লেটেস্ট বিটা ভার্সানে এই ফিচারগুলি যোগ হয়েছে। আরও পড়ুন: WhatsApp Expires of Kashmir Users: আপনা থেকেই মুছে যাচ্ছে হোয়াটসঅ্যাপ গ্রুপের সংযোগ! কাশ্মীরে সমস্যায় গ্রাহকরা

এছাড়াও কল করার সময় যে স্ক্রিন সামনে আসে ডার্ক থিমের জন্য সেই স্ক্রিন ঢেলে সাজিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। গেজেট ৩৬০-এর খবর অনুযায়ী,  সাধারণ স্ক্রিনের (Screen) থেকে ডার্ক মোডে থাকছে গাড় রঙ।