Mute Feature In Whatsapp: চিরতরে মিউট করুন চ্যাট, নতুন ফিচার নিয়ে হাজির WhatsApp

অবশেষে বহু প্রতিক্ষিত নতুন ফিচার নিয়ে হাজির WhatsApp। চিরতরে কোনও গ্রুপ চ্যাট বা নির্দিষ্ট কোনও নম্বরকে মিউট (Mute) করা যাবে এবার থেকে। ফেসবুকের মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে কোনও চ্যাটের নোটিফিকেশন মিউট করে রাখলে মেসেজ ঢুকলেও বারবার নোটিফিকেশন আসবে না। হোয়াটসঅ্যাপে এই অপশন ছিলই। তবে তা একটি নির্দিষ্ট সময়কালে আবদ্ধ ছিল, ৮ ঘণ্টা, এক সপ্তাহ, এক বছর। এ বার পুরোপুরি কিংবা নিজের ইচ্ছে মতো মিউট করা যাবে।

নতুন ফিচারের কথা টুইট করে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। মিউট অপশনের স্ক্রিনশট পোস্ট করে স‌োশাল মিডিয়া জায়ান্ট লিখেছে, "এ বার যে কোনও চ্যাট অনির্দিষ্ট সময়ের জন্য মিউট করা যাবে।" একবার ‘অলওয়েজ মিউট’ অপশন বেছে নিলে ফের আনমিউট না করা পর্যন্ত তা বজায় থাকবে। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই এই নতুন ফিচার উপলভ্য। হোয়াটসঅ্যাপে ওয়েব সংস্করণের জন্যও পাওয়া যাবে এই ফিচার।আরও পড়ুন: Netflix to Offer Free Streaming for 48-Hours: সপ্তাহান্তে দু'দিনের জন্য একেবারে বিনামূল্যে Netflix, দেখে নিন পছন্দের সিনেমা এবং ওয়েব সিরিজ

নতুন ফিচার ব্যবহার করতে আপনাকে হোয়াটসঅ্যাপ আপটড করতে হবে। আপডেট করার পরে, আপনি সেটিংস মেনুতে মিউট অপশনে ‘অলওয়েজ মিউট’ অপশন পাবেন। ওই অপশনে ক্লিক করুন। একবার হয়ে গেলে যাকে বা যে গ্রুপকে আপনি মিউট করেছেন সেখান থেকে কোনও মেসেজ আসলে তার নোটিফিকেশন আসবে না।