Twitter: মেকওভার করে পুরো বদল যাচ্ছে টুইটার, দেখুন কেমন হচ্ছে
ডেস্কটপে টুইটারের বদলে যাওয়া লুক। (Photo Credits: Twitter)

Twitter’s Revamped Desktop Look। বদলে যাচ্ছে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটার (Twitter)-এর লুক। নেটিজেনদের মধ্যে নিজেদের জনপ্রিয়তাও আরও ছড়িয়ে দিতে ডেস্কটপ ভার্সনে টুইটারের 'লুক অ্যান্ড ফিল'-এ বদল আসছে। ডেস্কটপ ও মোবাইলের জন্য আলাদা লুক আসছে।

বেশ কিছু মাস ধরেই টুইটারের এই নতুন লে আউট নানা জায়গায় পরীক্ষা চালানোর পর এবার নয়া লুক আসতে চলেছে। টুইটারের মন্ত্র হল, one codebase—one website। বিভিন্ন ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় মোবাইল ও ডেস্কটপের জন্য আলাদা সংস্করণ রাখা হয়।

ডেস্কটপে টুইটারে নয়া লুক। (Photo Credits: Twitter)

দুনিয়া জুডেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ডেস্কটপের মাধ্যমে সাইট ব্যবহারের প্রবণতা হু হু করে কমেছে। নেটিজেনরা মূলত মোবাইল ও ট্যাবের মাধ্যমেই সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে থাকেন। তবে টুইটারের ক্ষেত্রে ব্যাপারটা আলাদা।

টুইটারে ডেস্কটপ ভার্সেনের চাহিদা বাকি যে কোনও সোশ্যাল মিডিয়ার চেয়ে বেশি। আর তাই টুইটারের নতুন ডেস্কটপ সাইটে বেশ কিছু নতুন ফিচার দেওয়া হল। যেমন এক্সপ্লোর পেজ, ট্রেন্ডস ফর ইউ, বুক মার্কস, লিস্ট প্রভৃতি। পাশাপাশি সরাসরি ম্যাসেজের সুবিধাতেও আরও ফিচার বাড়ানো হল। নতুন থিমের সঙ্গে দুটি আলাদা সেটিংসে ডার্ক মুডও চালু করা হল।