TikTok: ভারত জুড়ে ৪৭ কোটি মানুষ টিকটক ব্যবহার করেন! বলছে রিপোর্ট
টিকটক (Photo Credits: Getty Images)

বেজিং, ১৭ নভেম্বর: সর্বশেষ আদমশুমারি অনুযায়ী ভারতে (India) বর্তমানে জনসংখ্যা প্রায় ১৩৩ কোটি। তারমধ্যে চিনা ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক (Tiktok) ব্যবহার করেন প্রায় ৪৭ কোটি মানুষ! সম্প্রতি প্রকাশ হওয়া এক রিপোর্ট বলছে এমনটাই তথ্য। সেইসঙ্গে এই তথ্য এটাও বলছে, সারা বিশ্বজুড়ে বিভিন্ন অ্যাপ স্টোর থেকে এই চিনা অ্যাপ (China App) ডাউনলোড করা হয়েছে ১৫০ কোটি। অর্থাৎ হিসেব অনুযায়ী ভারতে টিকটক ব্যবহারকারীর সংখ্যা সবচেয়ে বেশি।

পরিসংখ্যান বলছে গত বছরের তুলনায় ভারতে টিকটক ডাউনলোডের হার বেড়েছে প্রায় ৬ শতাংশ। সেন্সর টাওয়ারের (Sensor Tower) তথ্য অনুযায়ী, চিনে তৈরি অ্যাপগুলির ডাউনলোডের হার বিশ্বে দ্বিতীয়। এই তালিকাতেই তৃতীয়তে নাম রয়েছে আমেরিকার (America) । বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপ সহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় এই চিনা অ্যাপে। ফলে কয়েক বছর ধরে টিকটক ব্যবহারকারীদের সংখ্যা দ্রুত বাড়ছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে ১০০ কোটি ডাউনলোডের মাইলফলক পার হয় চিনের বাইটড্যান্সের তৈরি এই অ্যাপটির। আরও পড়ুন: Mark Zuckerberg TikTok Account: গোপনে টিকটক করেন মার্ক জুকারবার্গ!

টিকটক কর্তৃপক্ষ জানিয়েছে, টিকটক ব্যবহারকারীদের ধরে রাখতে তারা এই প্ল্যাটফর্ম থেকে অর্থ আয়ের সুযোগ করে দেবে। অ্যাপটির কনটেন্ট ক্রিয়েটররা যাতে নিজেদের অ্যাকাউন্টে ই-কমার্স (E-Commerce) সাইটের লিঙ্ক যুক্ত করতে পারেন, সেজন্য নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। ফিচারটি যুক্ত হলে কনটেন্ট ক্রিয়েটররা ভিডিও দিয়ে টাকা আয় করতে পারবেন। ইনস্টাগ্রামের প্রোফাইলেও লিঙ্ক যুক্ত করার সুবিধা থাকবে।