আজই ভারতে লঞ্চ করছে Redmi Note 8 Pro, MIUI 11; আজ দুপুর ১২টা থেকেই শুরু হয়ে গিয়েছে Xiaomi লঞ্চ ইভেন্ট
Redmi Note 8 Pro (Photo Credits: Twitter)

চলতি বছরের অগাস্ট মাসে (August) চিনে লঞ্চ করে গিয়েছে Redmi Note 8 Pro স্মার্টফোনটি (Smart Phone)। এবার ভারতেও লঞ্চ করছে এই স্মার্টফোন। আজ অর্থাৎ বুধবারই ভারতে লঞ্চ করছে এই স্মার্টফোনটি। ইতিমধ্যেই দুপুর ১২টা থেকে শুরু হয়ে গিয়েছে Xiaomi লঞ্চ ইভেন্ট। একই সঙ্গে আজ ভারতে আসবে Xiaomi-র নতুন কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 11। তবে ভারতের খোলা বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাবে কিনা তা জানা যায়নি। জানা গিয়েছে, শুধুমাত্র Amazon.in এবং Mi.com থেকে পাওয়া যাবে Redmi Note 8 Pro স্মার্টফোনটি।

Redmi Note 8 Pro ফোনে থাকছে ৬.৫৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে (Display)। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ এবং Goriilla Glass ৫-এর সুরক্ষা। ফোনের ভিতরে থাকছে একটি MediaTek Helio G90T চিপসেট। ৬৪জিবি র‍্যাম আর ৮জিবি র‍্যাম ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। সঙ্গে অবশ্যই থাকছে ৬৪জিবি এবং ১২৮জিবি স্টোরেজ। ছবি তোলার জন্য Redmi Note 8 Pro ফোনের পিছনে চারটি ক্যামেরা (Camera) থাকছে। এই ক্যামেরায় থাকছে একটি ৬৪ এমপি Samsung GW1 সেন্সর। সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল সেন্সর। তাছাড়াও এই ফোনে থাকছে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও। ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ থাকছে। সঙ্গে থাকছে ১৮ডবলু ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটির জন্য থাকছে USB Type-C এবং ৩.৫ মিমি অডিও জ্যাক। আর সবচেয়ে বড় বিষয় হল Redmi Note 8 Pro ফোনে থাকছে লিকুইড কুলিং প্রযুক্তি। আরও পড়ুন: 5G-র হাত ধরে এবার আরও ডিজিটাল হওয়ার পথে ভারত; একটা সিনেমা ডাউনলোড করতে সময় লাগবে মাত্র ৬ সেকেন্ড!

Redmi Note 8 Pro লঞ্চ সরাসরি দেখবেন কীভাবে?

আজ দুপুর ১২টা থেকে Xiaomi লঞ্চ ইভেন্ট (Launch Event) শুরু হবে। YouTube থেকে এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হচ্ছে। এই ইভেন্ট থেকেই Redmi Note 8 Pro আর MIUI 11-এর ঘোষনা করবে Xiaomi। নির্দিষ্ট সময়ে নীচে প্লে-বাটনে ক্লিক করে Redmi Note 8 Pro লঞ্চ সরাসরি দেখতে পারবেন গ্রাহকরা। চিনে ৬জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে Redmi Note 8 Pro-এর দাম ১,৭৯৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ১৮,০০০ টাকা। 8GB RAM + 128GB স্টোরেজে Redmi Note 8 Pro কিনতে ২,০৯৯ ইউয়ান দিতে হচ্ছে। ভারতীয় মুদ্রার হিসেবে যা দাঁড়াচ্ছে প্রায় ২১,০০০ টাকা।