Historic milestone For Indian Navy: রাতেই INS Vikrant-এ অবতরণ যুদ্ববিমান MiG-29K-র, দেখুন ভারতের মুকুটে নতুন পালকের অপূর্ব ভিডিয়ো
Photo Credits: ANI

নয়াদিল্লি: ভারতের নৌসেনার ইতিহাসে (Historic milestone For Indian Navy) ২৫ মে ২০২৩ দিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এমনটাই মনে করছেন নৌসেনা (Indian Navy) বহু প্রাক্তন আধিকারিক। কারণ, আজকের দিনেই প্রথম ভারতীয় নেভির অত্যাধুনিক বিমানবহকারী আইএনএস বিক্রান্তে (INS Vikrant) রাতেই ল্যান্ড করল যুদ্ধবিমান (maiden night landing) মিগ-২৯কে (MiG-29K)। সঙ্গে সঙ্গে তৈরি করল উদাহরণও। যা ভারতকে প্রতিরক্ষা ক্ষেত্রে কয়েকগুণ এগিয়ে দিল বলে মনে করছেন প্রতিরক্ষা ও সামরিক বিশেষজ্ঞরা।

ঐতিহাসিক নজির (Historic milestone) তৈরির এই প্রচেষ্টা সফল হওয়ার পর ভারতীয় নৌসেনার পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র তিন মাসের মধ্যে রাতের অন্ধকারে যুদ্ধবিমান নামানোর এই ধরনের প্রচেষ্টা সফল হওয়ার পিছনে ভারতীয় সেনা, বিক্রান্তের কর্মীরা ও নাভাল পাইলটদের দক্ষতা, পেশাগত দায়বদ্ধতা ও অক্লান্ত পরিশ্রমই আসল কারণ।

টুইটারে এই বিষয়ে ভারতীয় সেনার (India Navy) মুখপাত্র জানান, আইএনএস বিক্রান্তে রাতের অন্ধকারে মিগ-২৯কে যুদ্ধবিমানকে নামাতে সক্ষম করে ভারতীয় নৌসেনা ফের একটা ঐতিহাসিক মাইলস্টোন তৈরি করতে সফল হয়েছে। এভাবে নৌসেনা নিজেদের এগিয়ে নিয়ে যাবে।

আইএনএস বিক্রান্তে মিগ-২৯কে-এর অবতরণের ভিডিয়োটি শেয়ার করে করে ভারতের অগ্রগতির জ্বলন্ত উদাহরণ বলে একে উল্লেখ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু (Union Minister Kiren Rijiju)। পাশাপাশি ভূয়সী প্রশংসা করেছেন পুরো বিষয়টির সঙ্গে থাকা মানুষদের। আরও পড়ুন: Rishad Premji takes 50 Percent Paycut: উইপ্রোর অর্থনীতির বেহাল দশা, টান পড়ল খোদ চেয়ারম্যানের বেতনে

দেখুন ভিডিয়ো: