US Will Ban TikTok: টিকটক নিষিদ্ধ করবে অ্যামেরিকা, জানালেন ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images/File)

ওয়াশিংটন, ১ অগাস্ট: অ্যামেরিকায় টিকটক (TikTok) ব্যান হতে চলেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) জানিয়ে দিলেন, শনিবারের মধ্যেই তিনি টিকটক-কে নিষিদ্ধ করতে চলেছেন৷ ফ্লোরিডায় ট্রাম্প বলেন, "আমরা অ্যামেরিকায় টিকটক-কে ব্যান করতে চলেছি৷ জরুরিভিত্তিতে এগজিকিউটিভ অর্ডার পাস করা হবে৷ আমার হাতে সে ক্ষমতা আছে৷" টিকটক নিয়ে এমনিতেই প্রশ্ন তুলেছে অ্যামেরিকার প্রশাসন। তারা উদ্বেগ প্রকাশ করেছে এই অ্যাপের আসল উদ্দেশ্য নিয়ে। অ্যামেরিকার নাগরিকদের ব্যক্তিগত তথ্য সব বেজিংয়ে পাচার করে টিকটক, এটাই অভিযোগ তাদের। তবে টিকটক চিনের সরকারের সঙ্গে কোনও যোগাযোগ অস্বীকার করেছে।

ওয়াল স্ট্রিট জার্নাল-এর রিপোর্ট অনুযায়ী, দ্রুত চিনা সংস্থা বাইটডান্সের ভিডিও অ্যাপ টিকটক-কে নিষিদ্ধ ঘোষণা করবে হোয়াইট হাউস৷ কয়েকটি মার্কিন দৈনিকের খবরে বলা হয়, টিকটক কেনার ব্যাপারে বেশ কয়েকটি সংস্থা আগ্রহ দেখিয়েছে৷ যদিও মাইক্রোসফট এই খবর অস্বীকার করেছে। আরও পড়ুন: Poco M2 Pro India Sale: দুরন্ত সেল! ১৪ হাজারের মধ্যে পোকোর দুর্দান্ত ফোন, বিক্রি শুরু ফ্লিপকার্টে

অ্যামেরিকার বিদেশ সচিব মাইক পম্পেও টিকটকের বিরুদ্ধে অ্যামেরিকানদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করার অভিযোগ তুলেছেন। তিনি বৃহস্পতিবার হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্যদের বলেন, “টিকটক সহ ১০৬ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত, যা ভারতের নাগরিকদের গোপনীয়তা এবং সুরক্ষাকে ঝুঁকির মুখে ফেলছিল।”