Asteroid Alert: বুর্জ খলিফার আকারের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে!
Asteroid as big as Burj Khalifa (Photo Credits: Pixabay)

পৃথিবীর দিক দ্রুত গতিতে ধেয়ে আসছে আরও গ্রহাণু (Asteroid)। এর আকার বিশ্বের দীর্ঘতম বিল্ডিং দুবাইয়ের বুর্জ খলিফার মতো বলে নাসা জানিয়েছে। নাসা (NASA) এই গ্রহাণুটির নামকরণ করেছে 2000 WO107। তবে পৃথিবীবাসীর আশঙ্কার কোনও কারণ নেই। কারণ এই গ্রহাণুটির দ্রুত গতিতে পৃথিবীর গা ঘেঁষে বেরিয়ে যাবে, সেটি পৃথিবীতে আছড়ে পড়বে না। মনে করা হচ্ছে ২৯ নভেম্বর পৃথিবীর কাছ দিয়ে চলে যাবে গ্রহাণুটি।

নাসা জানিয়েছে যে এই গ্রহাণুটি ৫৬ হাজার মাইল প্রতি ঘন্টা অর্থাৎ ২৫.০৭ কিমি প্রতি ঘণ্টা গতিতে আসছে। তবে পৃথিবীর গা ঘেঁষে যাওয়ার সময় এটি খালি চোখে দেখা যাবে না। ছোটো টেলিস্কোপের মাধ্যমে এই গ্রহাণুকে দেখতে পাওয়া যাবে। এটির আকার ভয়াবহ-১২০০ ফুট থেকে ২,৫৭০০ ফুটের (৩৭০ মিটার এবং ৮২০ মিটার) মধ্যে থাকতে পারে। আরও পড়ুন: PUBG India: গেমপ্রেমীদের জন্য সুখবর! ভারতীয় সংস্থা হিসেবে নথিভুক্ত হয়ে ফিরছে PUBG

গ্রহাণুটির ব্যাস প্রায় গ্রহাণু, যার ব্যাস ০.৫১ কিলোমিটার। লম্বায় দুবাইয়ের বিখ্যাত বিল্ডিং বুর্জ খলিফা সমান। বুর্জ খলিফার উচ্চতা ৮২৯ মিটার। এর আকার বিবেচনা করে, গ্রহাণুটিকে সম্ভাব্য বিপজ্জনক বলেছে নাসা। তবে পৃথিবীতে আঘাত হানার প্রায় কোনও সম্ভাবনা নেই।