iPhone 11: চোখ ধাঁধানো  iPhone 11 লঞ্চ, আপনার পকেটে এই ফোন রাখতে জানুন কত টাকা দাম,রয়েছে কী কী ফিচারস
Apple iPhone 11 (Photo Credits: YouTube)

১১ সেপ্টেম্বর: Apple iPhone 11, iPhone 11 Pro & Apple iPhone 11 Pro Max Launched: গতকাল মঙ্গলবার লঞ্চ হয়ে গেল iPhone 11। এই দিন Apple- র অনেক প্রোডাক্ট ও সার্ভিস লঞ্চ হয়েছে। কুপার্টিনোর স্টিভ জোভস থিয়েটারে অনুষ্ঠানটি আয়োজিত হয়। iPhone 11 Pro, iPhone 11 Max দুটি ফোনই আজ লঞ্চ করা হয়। এছাড়াও লঞ্চ হয় Apple Watch Series 5 ও ১০.২ ইঞ্চির iPad। iPhone 11 এ রয়েছে একাধিক নতুন ফিচারস। এবার জেনে নেওয়া যাক এই ফোনের দাম কত, কিংবা কী কী দুর্দান্ত আকর্ষণ রয়েছে এই ফোনে।

১. এই ফোনে রয়েছে ৬.১ ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে।

২. iPhone 11-এ A13 Bionic চিপ রয়েছে। সংস্থার মতে, বিশ্বের সবচেয়ে দ্রুততম সিপিইউ আর দ্রুততম জিপিউও রয়েছে। iOS 13 অপারেটিং সিস্টেম রয়েছে এই ফোনে। আরও পড়ুন, এবার আর হাতে হাতে নয় অ্যাপেই ট্রাফিক পুলিশকে গাড়ির কাগজ দেখান, জানেন কীভাবে?

৩. এছাড়াও ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, f/2.2 অ্যাপারচার রয়েছে। এর রিয়ার ক্যামেরা দিয়ে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড স্পীডে ভিডিও রেকর্ড করা যাবে। নাইট ভিশন মোড, উচ্চমানের পোট্রেট মোড কী নেই। আবার সেলফি ক্যামেরাতে স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে।

৪. ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। ছ' টি রঙে এই iPhone 11-র নতুন ফোনটি পাওয়া যাবে।

৫. iPhone 11- র ভারতীয় মূদ্রায় যা প্রায় ৫০,০০০ টাকা থেকে। ভারতে এই ফোনের বেস ভেরিয়েন্টের দাম ৬৪,৯০০ টাকা থেকে শুরু হচ্ছে।

৬. ১৩ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্র (USA)-সহ বিশ্বের ৩০টি দেশে iPhone 11-এর প্রি-অর্ডার শুরু হচ্ছে। বিক্রি শুরু হচ্ছে ২৭ সেপ্টেম্বর থেকে।