Reliance AGM 2021: চলতি মাসের শেষেই জিও আনছে সস্তায় 5G পরিষেবা, কম দামের জিও বুক ল্যাপটপ
মুকেশ আম্বানি। (Photo Credits: Facebook)

মুম্বই, ২ জুন: চলতি বছর রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভা (Reliance AGM) কবে হতে চলেছে তা সরকারীভাবে জানানো হল। মুকেশ আম্বানির কোম্পানির ৪৪তম বার্ষিক সাধারণ সভা আয়োজিত হবে ২৪ জুন, দুপুর ২টোয়। রিলায়েন্সের অফিসিয়াল ইউ টিউবে সরাসরি সম্প্রচারিত হবে এবারের এই বার্ষিক সাধারণ সভা। রিলায়েন্সের বার্ষিক সভা মানেই টেলিকম জগতে কোনো না কোনো বড় চমক অপেক্ষা করে থাকে। আর এবার রিলায়েন্সের বাজি হবে ফাইভ জি পরিষেবা।

গত বার্ষিক সাধারণ সভায় মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন, গুগলের সঙ্গে জোট বেঁধে জিও ফাইভ জি অ্যান্ড্রয়েড ফোম আনার কাজ করবে এবং দেশের মধ্যে সবচেয়ে সস্তার 5G মোবাইল হ্যান্ডসেট আসতে চলেছে। এবারের বার্ষিক সাধারণ সভায় একেবারে কম দামে 5G পরিষেবা ও জিও ফাইভ ফোন সেটের কথা ঘোষণা করা হতে চলেছে। বিভিন্ন রিপোর্টে প্রকাশ মাত্র আড়াই হাজার টাকায় মিলবে জিও-র ফাইভ জি ফোন। যদিও কোম্পানি এই ব্যাপারে কিছুই জানায়নি।

একই সঙ্গে 5G-র বিভিন্ন প্ল্যানের কথাও ঘোষণা করা হতে পারে । পাশাপাশি গত বছর অনলাইনে ফাঁস হওয়া জিও বুক ল্যাপটপও লঞ্চ করা হতে পারে এবার। জিও বুক ল্যাপটপে Android ০ ভিত্তিক জিও-র নিজস্ব অপারেটিং সেটিং থাকতে চলেছে। ২জিবি RAM, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে চলেছে। পাশাপাশি ৪জিবি RAM, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের জিও বুক আনাও হতে পারে।