Yashasvi Jaiswal: ভাইজাগে যশস্বী জয়সওয়ালের অনবদ্য ২০৯ রান, টিম ইন্ডিয়া অল আউট ৩৯৬
Yashasvi Jaiswal

ভাইজাগ টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই তাঁর কেরিয়ারের প্রথম ডবল সেঞ্চুরিটা করে ফেললেন টিম ইন্ডিয়ার তারকা ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। গতকাল, প্রথম দিনের শেষে ফুচকা বিক্রি করে উত্তরপ্রদেশ থেকে মুম্বইয়ে এসে ক্রিকেট খেলে জাতীয় দলে সুযোগ পাওয়া যশস্বী ১৭৯ রানে অপরাজিত ছিলেন। এদিন অনায়াসে তিনি ডবল সেঞ্চুরি পূর্ণ করলেন। শেষ অবধি ২০৯ রানে আউট হন যশস্বী। যশস্বী ২৯০ বল খেলে ২০৯ রানের ইনিংসটা সাজানো ছিল ১৯টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারি দিয়ে।  টেস্টে ক্রিকেটে তাঁর ষষ্ঠ ম্যাচে নেমে ২২ বছরের যশস্বীর এখন একটা ডবল সেঞ্চুরি, একটা সেঞ্চুরি, দুটি হাফ সেঞ্চুরি।

ভাইজাগে ইংল্যান্ডের বোলাররা সব কিছুই করছেন, শুধু যশস্বীর কাছে এলেই অসহায় আত্মসমর্পন করেছেন। যশস্বী যে পিচে অনায়াসে ডবল সেঞ্চুরি পূর্ণ করলেন, সেখানে ভারতের কোনও ব্যাটার ৪০ রান পর্যন্ত করতে পারলেন না। রোহিত শর্মা (১৪) থেকে শুবমন গিল (৩৪), শ্রেয়স আইয়ার (২৭) থেকে রজত পাতিদার (৩২), অক্ষর প্যাটল (২৭), শ্রীকর ভরত (১৭) কেউ বড় রান পাননি। যশস্বীর পর সর্বোচ্চ রান গিল (৩৪)-র।

দেখুন যশস্বী-র ডবল সেঞ্চুরি পূর্ণ করার মুহূর্ত

এদিন দিনের খেলার শুরুর দিকে রবিচন্দ্রন অশ্বিন (২০)-কে আউট করেন ইংল্যান্ডের ৪১ বছরের তারকা পেসার জেমস অ্যান্ডারসন। যশস্বী শো-য়ে ভারতের প্রথম ইনিংসে ৩৯৬ রানে অলআউট হল। অশ্বিনের আউটের পর কুলদীপ যাদবকে নিয়ে খেলে দলের রানকে চারশোর কাছাকাছি নিয়ে যান তিনি। এদিন দিনের খেলার শুরুতে আউট হন অশ্বিন (২০)। অ্য়ান্ডারসনের বলে যশস্বী আউটের পর ভারতের বাকি দুটি উইকেট দ্রুপ পড়ে যায়-আউট হন বুমরা (৬), ও মুকেশ কুমার (০)। অ্যান্ডারসন, বাশির ও রেহান আহমেদ তিনটি করে উইকেট নেন। টম হার্টলে নেন ১টি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ড কোন উইকেট না হারিয়ে ৩২ রান তুলেছে।