Peng Shuai: পেং শুয়াইয়ের যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে নীরবতা, চিনে সমস্ত ধরনের টুর্নামেন্ট বাতিল করল ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন
Peng Shuai (Photo Credits: Twitter)

হংকং, ২ ডিসেম্বর: টেনিস তারকা পেং শুয়াইয়ের (Peng Shuai) যৌন নিপীড়নের অভিযোগের বিষয়ে বেজিংয়ের নীরবতা। প্রতিবাদে হংকং সহ চিনে (China) সমস্ত ধরনের টুর্নামেন্ট অবিলম্বে বাতিল করার কথা ঘোষণা করল ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন (Women's Tennis Association)। বুধবার এক বিবৃতিতে ওটিএ-র চেয়ারম্যান এবং সিইও স্টিভ সাইমন বলেছেন, যৌন হেনস্থার অভিযোগ নিয়ে অবাক করার মতো নীরবতা দেখিয়েছেন চিনা প্রশাসন। যার মধ্যে রয়েছে পেং-র অভিযোগ সেন্সর করা ও স্বচ্ছ তদন্ত না করার বিষয়টিও।

সাইমন বলেন, "এই পরিস্থিতিতে আমি কী ভাবে আমাদের ক্রীড়াবিদদের চিনে গিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে বলতে পারি, যখন পেং শুয়াইকে অবাধে যোগাযোগ করার অনুমতি দেওয়া হয় না, তাঁর যৌন হেনস্থার অভিযোগ নিয়ে কোনও পদক্ষেপ নেওয়া হয় না। বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে, ২০২২ সালে চিন ইভেন্টগুলির আয়োজন করলে আমাদের সমস্ত খেলোয়াড় এবং স্টাফরা যে ঝুঁকির মুখোমুখি হতে পারেন, সে সম্পর্কেও আমি খুব চিন্তিত।" আরও পড়ুন:

চিনের কমিউনিস্ট পার্টির প্রাক্তন কর্মকর্তার জাং গাউলির বিরুদ্ধে সোশাল মিডিয়ায় এক পোস্টে যৌন হেনস্থা করার অভিযোগ আনেন পেং। মুহূর্তের মধ্যেই সেই পোস্ট ডিলিটও করে দেওয়া হয়। অন্য প্লেয়ারদের সঙ্গে যোগাযোগ হারিয়ে যায় চিনের ওই টেনিস তারকার। তাঁকে দীর্ঘদিন প্রকাশ্যে দেখাও যায়নি। এরপর থেকেই পেংকে নিয়ে চিন্তা বাড়ে গোটা বিশ্বের।