Wimbledon 2020: করোনাভাইরাসের কারণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বাতিল উইম্বলডন
Wimbledon (Photo Credits: Getty Images)

করোনাভাইরাসের কারণে এই বছরের মতো বাতিল হয়ে গেল ঐতিহ্যবাহী উইম্বলডন টুর্নামেন্ট। চলতি বছরের ২৯ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের (Grand Slam tournament)। আপাতত তা হচ্ছে না। লন্ডনের অল ইংল্যান্ড ক্লাবের (All England Lawn Tennis & Croquet Club) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম ঐতিহ্যবাহী উইম্বলডন টুর্নামেন্ট বন্ধ থাকবে। আগামী বছরের ২৮ জন থেকে ১১ জুলাই হবে পরবর্তী টুর্নামেন্ট।

করোনাভাইরাাসের কারণে বিশ্বজুড়ে বহু খেলার টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে অথবা স্থগিত করা হয়েছে। একবছরের জন্য পিছিয়ে গেছে টোকিও অলিম্পিক। পিছিয়ে গেছে ফরাসি ওপেন। স্থগিত হয়ে যেতে পারে যুক্তরাষ্ট্র ওপেনও। এই অবস্থায় উইম্বলডনের ভবিষ্যৎ নিয়ে বুধবার জরুরি বৈঠকে বসে অল ইংল্যান্ড ক্লাব কর্তৃপক্ষ। সেখানে টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার বাতিল হল ঐতিহ্যবাহী গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট।

চলতি বছরের ১৮ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ফ্রেঞ্চ ওপেন টেনিস টুর্নামেন্ট। করোনা ভাইরাসের জেরে তা স্থগিত করে দেওয়া হয়েছে। চলতি বছরেরই সেপ্টেম্বরে ওই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। একই কারণে স্থগিত করে দেওয়া হয়েছে ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টও।