Virat Kohli Hits Century: ১২১৪ দিন পর ওয়ানডে-তে সেঞ্চুরি বিরাট কোহলির, সচিনের রেকর্ড আর পাঁচ ধাপ দূরে
ফাইল ফটো

অবশেষে ওয়ানডে-তে সেঞ্চুরির খরা কাটালেন বিরাট কোহলি (Virat Kohli)। শনিবার মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে-তে বিরাট ৯১ বলে করলেন ১১৩ রান। বিরাটের ইনিংস সাজানো ছিল ১১টা বাউন্ডারি, ২টো ওভার বাউন্ডারি দিয়ে। ওয়ানডে-তে বিরাটের এটি ৪৪তম সেঞ্চুরি। আর আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির এটি ৭২তম সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট সেঞ্চুরির বিষয়ে বিরাট ছাপিয়ে গেলেন রিকি পন্টিংকে। ওয়ানডে-তে সর্বাধিক সেঞ্চুরি করা সচিন তেন্ডুলকরের রেকর্ড থেকে আর মাত্র ৫টা সেঞ্চুরি দূরে বিরাট। ২০২৩ বিশ্বকাপের আগে ওয়ানডে-তে সচিনের রেকর্ড যদি বিরাট ভেঙে ফেলেন তাহলে অবাক হওয়ার থাকবে না।

এর আগে পঞ্চাশ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি শেষবার সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের ১৪ অগাস্ট পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। সেই ম্য়াচে বিরাট ১১৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। আরও পড়ুন-গেইলের বিশ্বরেকর্ড ভেঙে ১২৬ বলে ডবল সেঞ্চুরি ইশান কিষাণের

দেখুন টুইট

ওয়ানডে-তে এরপরের সেঞ্চুরিটা করতে বিরাটের লাগল ২৫টা ইনিংস, তিনটে বছর, ৪০ মাস, ১২১৪ দিন লেগে গেল। দ্বিতীয় উইকেটে ইশান কিষাণের সঙ্গে রেকর্ড ২৯৫ রান যোগ করেন কোহলি। শেষ অবধি চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে-তে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে করল ৪০৯ রান। ইশান কিষাণ করেন ২১০ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের সেঞ্চুরি

টেস্টে-২৭টি, ওয়ানডে-তে ৪৪টি, টি-টোয়েন্টিতে ১টি। মোট ৭২টি