USA vs BAN T20 Live Streaming: বিশ্বকাপের আগে টেক্সাসে আমেরিকার বিরুদ্ধে টি২০ সিরিজে নামছে বাংলাদেশ, সরাসরি দেখুন খেলা
BAN T20I Team (BCB/ X)

টি-২০ বিশ্বকাপে খেলতে নামার আগে মার্কিন মুলুকে আমেরিকা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে বাংলাদেশ। মঙ্গলবার, রাতে টেক্সাসের হাউস্টনে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামছে নাজমুল হোসেন শান্ত-র দল। এই টেক্সাসের মাঠেই আসন্ন টি-বিশ্বকাপে গ্রুপ লিগের ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে পয়লা জুন, নিউ ইয়র্কে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের অফিসিয়াল ওয়ার্ম আপ ম্যাতে খেলতে নামবে বাংলাদেশ।

আর ক দিন বাদে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ ও আমেরিকায় হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে বাংলাদেশ। তার আগে নাজমুল বিগ্রেডের সামনে আমেরিকার পিচ-পরিবেশের সঙ্গে মানিয়ে ও ঘা ঘামিয়ে নেওয়ার সুযোগ। আমেরিকা যুক্তরাষ্ট্র দলে বেশীরভাগই আন্তর্জাতিক ক্রিকেটে একেবারে অনভিজ্ঞ ক্রিকটার। অধিকাংশই ভারত, পাকিস্তানের বংশোদ্ভূত ক্রিকেটারে ঠাসা দল। প্রথমবার আয়োজক দেশ হিসেবে ক্রিকেট বিশ্বকাপে নামবে আমেরিকা। তার আগে মোনানাক প্যাটেলের দলের সামনে বাংলাদেশের মত শক্তিশালী প্রতিপক্ষের সামনে নিজেদের গুছিয়ে নেওয়ার সুযোগ।

আসন্ন টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে, ৭ জুন টেক্সাসে। বাংলাদেশ পড়ছে গ্রুপ ডি-তে। নাজমুল-সাকিবদের গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা নেদারল্যান্ডস, নেপাল। অন্যদিকে, গ্রুপ এ-তে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা-র সঙ্গে আছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ-আমেরিকার মধ্যে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ কবে, কোথায় আয়োজিত হবে?

এই খেলা টেক্সাসে আগামী ২১ জুন,  মঙ্গলবার টেক্সাসের হাউস্টনে আয়োজিত হবে।

কটা থেকে শুরু হবে ম্যাচ?

ভারতীয় সময় রাত সাড়ে আটটা ও বাংলাদেশের সময়ে রাত ৯টা থেকে শুরু হবে খেলা।

টিভিতে কোন চ্যানেলে সরাসরি দেখানো হবে খেলা?

ভারত বা বাংলাদেশের কোনও টিভি চ্যানেলেই ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে না। তবে স্মার্ট টিভিতে কিছু ইউ টিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি দেখতে পাবেন খেলা।

অনলাইনে কোথায় কীভাবে দেখবেন এই ম্যাচ?

আমেরিকা যুক্তরাষ্ট্রের ক্রিকেট সংস্থার অফিসিয়াল ইউ টিউব চ্যানেলে সরাসরি দেখানো হবে খেলা। পাশাপাশি আরও কয়েকটি ইউ টিউব চ্যানেলে দেখানো হবে খেলা।