Unlucky Shaw: চার বছর আগে তারকা এই ক্রিকেটারের পৃথ্বী শ-কে নিয়ে করা 'ভবিষ্যৎবাণী' মিলে গেল!
ডোপ কাণ্ডে সাসপেন্ড পৃথ্বী শ। (Photo Credits: Getty Images)

মুম্বই, ৩১ জুলাই: আবারও ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জোফ্রা আর্চার (Jofra Archer) ভবিষ্যৎবাণী নাকি ফের মিলে গেল। ভারতের প্রতিশ্রুতিবান ক্রিকেটার পৃথ্বী শ (Prithvi Shaw)-য়ের ডোপিং ব্য়ান নিয়ে নাকি আর্চার বছর চারেক আগেই টুইট করে ভবিষ্যৎবাণী করেছিলেন। ২০১৯ বিশ্বকাপের সময় বেশ কিছু আর্চারের বেশ কিছু ভবিষ্যতবাণী একেবারে মিলে গিয়েছিল।

লর্ডসে বিশ্বকাপের ফাইনাল যে সুপার ওভারে যেতে পারে, তা অনেক আগেই টুইট করেছিলেন আর্চার। তিনি ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে বল করবেন, সেটা আর্চার এমন সময় টুইট করেছিলেন, যখন তিনি ইংল্য়ান্ডের নাগরিকত্ব পাওয়ার ধারেকাছেও ছিলেন না।

ডোপিং কাণ্ডে ৮ মাসের জন্য ব্যান হওয়া পৃথ্বী শ-য়ের ওপর ঠিক কী ভবিষ্যতবাণী করেছিলেন বিশ্বকাপজয়ী আর্চার! বছর চারেক আগে পৃথ্বী-কে নিয়ে আর্চার লিখেছিলেন, 'পৃথ্বী শ-আনলাকি'।  আরও পড়ুন-সানি লিওনের মোবাইল নম্বর ফাঁস! আসছে অশ্লীল প্রস্তাবে ভরা কল

কী প্রসঙ্গে আর্চার এই টুইট করেছিলেন যদিও তা স্পষ্ট নয়। তবে সোশ্য়াল মিডিয়া ধরেই নিয়েছে, ভারতের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী পৃথ্বী-কে নিয়ে চার বছর আগে ভবিষ্যতবাণী করেছিলেন আর্চার।

প্রসঙ্গত, গতকাল প্রসঙ্গত, ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ায় পৃথ্বী শ-কে গতকাল আট মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করে বিসিসিআই। চলতি বছরের ১৫ নভেম্বর পর্যন্ত সাসপেন্ড করা হয়েছে। । পৃথ্বীর মূত্রের নমুনায় যে নিষিদ্ধ ওষুধের উপাদান পাওয়া গিয়েছে তা সাধারণত কাশির সিরাপে পাওয়া যায় বলে জানিয়েছে বিসিসিআই। নিষিদ্ধ দ্রব্য পাওয়া গিয়েছে পৃথ্বী-র মূত্রের নমুনায় এরপর টুইট করে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন তিনি। একই সঙ্গে ফের ক্রিকেটের মূলস্রোতে ফিরে আসার অঙ্গীকার পৃথ্বীর গলায়।