ICC T20 World Cup Trophy (Photo Credit: IANS Hindi/ X)

এবার অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপ ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রাজস্থানের উদয় সহরন (Uday Saharan)। আগামী ৮ ডিসেম্বর থেকে সংযুক্ত আরবআমিরশাহিতে আটটি দেশকে নিয়ে আয়োজিত হবে এবারের অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপ (ACC Under-19 Youth Asia Cup)। আগামী বছর ১৩ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হবে অনুর্ধ্ব ১৯ ছেলেদের ক্রিকেট বিশ্বকাপ। ৫০ ওভারের ফর্ম্য়াটে এবার ছোটদের বিশ্বকাপে খেলবে ১৬টি দেশ। আজ, শনিবার এশিয়া কাপের জন্য ভারতীয় দলের নাম ঘোষণা করল বিসিসিআই। বাংলা থেকে এবার কেউ অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপ দলে জায়গা পাননি।

এবার দুটি গ্রুপে ভাগ করে হবে এবার ছোটদের এশিয়া কাপ। ভারতের গ্রুপে আছে পাকিস্তান, আফগানিস্তান, নেপাল। অন্য গ্রুপে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ, জাপান ও সংযুক্ত আরবআমিরশাহি। গত তিনবার ছোটদের ক্রিকেট এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

গত দুটি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্বে দিয়েছেন যশ ধুল ও প্রিয়ম গর্গ। যশ ধুলের নেতৃত্বে গত বছর ছোটদের বিশ্বকাপে জিতেছিল ভারত। প্রিয়ম গর্গের নেতৃত্বে ভারত রানার্স হয়। মহম্মদ কাইফ, বিরাট কোহলি, উন্মুক্ত চাঁদ, পৃথ্বী শ ও যশ ধুল-এর নেতৃত্বে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবার খুব সম্ভবত উদয় সহরনের নেতৃত্বে বিশ্বকাপে খেলবে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দল।