Tokyo Olympics 2020 Medal Tally Live Updated: হকি-বক্সিংয়ে ভাল দিন, শ্যুটিংয়ে চমক হতাশা, পদক তালিকায় ভারত কত নম্বরে

টোকিও, ২৫ জুলাই: অলিম্পিকের (Tokyo Olympics 2020 ) চতুর্থ দিনেও পদক এল না। কোনও পদক তো দূরে থাক, শ্যুটিংয়ে অনেক আশা থাকলেও কিছুই হল না। সকালে শ্যুটিং মানু বাকেখের ফাইনালে উঠতে না পারার ব্যর্থতা দিয়ে দিনটা শুরু হয় ভারতের। শেষ হয় পুরুষদের হকিতে অস্ট্রেলিয়ার কাছে ৭-১ গোলে হারের লজ্জা দিয়ে। মাঝে টেনিসে সানিয়া মির্জার ডবলসে বিদায়, জিমন্যাস্টিকে বাংলার প্রণতি নায়েকের ফাইনালে উঠতে না পারার হতাশাও জোটে। তবে মহিলাদের ব্যাডমিন্টন ও বক্সিং-এই দুটিতেই পদকের দিকে প্রথম ধাপটা অতিক্রম করা গিয়েছে। পিভি সিন্ধু ও মেরি কম দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। গতকাল, মহিলাদের ভারত্তোলনের ৪৯ কেজি বিভাগে রুপো জেতেন মীরবাঈ চানু।

দেখুন টোকিও অলিম্পিকের অফিসিয়াল ওয়েবসাইটে পদক তালিকা

টোকিও অলিম্পিকের প্রথম দিনে পদক হীন থাকার পর আমেরিকা আজ ৪টি সোনা ২টি রুপো, ৪টি ব্রোঞ্জ জিতল। সাঁতারের খেলা শুরু হওয়ায় প্রত্যাশিতভাবেই মার্কিন অ্যাথলিটদের দাপট দেখানো শুরু হল। তবে বাস্কেটবলে একচেটিয়া প্রাধান্য থাকা মার্কিন দলের হতাশার দিন। পুরুষদের বাস্কেটবলে মাইকেল জর্ডন-কোবি ও'ব্র্যায়েন্টের দেশ আমেরিকা প্রথম রাউন্ডের ম্যাচে অপ্রত্যাশিতভাবে হারল ফ্রান্সের কাছে। দ্বিতীয় দিনের শেষে পদক তালিকায় শীর্ষ। ড্রাগনের দেশ ৬টি সোনা, ১টি রুপো, ৪টি ব্রোঞ্জ সহ মোট ১১টি পদক জিতেছে।

আয়োজক দেশ জাপান ৫টি সোনা ১টি রুপো সহ জিতেছে ৬টি পদক। দক্ষিণ কোরিয়া জিতেছে ২টি সোনা, ৩টি ব্রোঞ্জ। এই চারটি দেশই আপাতত একাধিক সোনা জিতেছে। টোকিও অলিম্পিকের দ্বিতীয় দিনে মোট ১১টি দেশ সোনা জিতেছে। ভারতের মত ৯ দেশ শুধুমাত্র ১টি রুপো জিতেছে। যার মধ্যে আছে ব্রাজিল, স্পেন, বেলজিয়ামের মত দেশ। কানাডা, নেদারল্যান্ডস দুটি করে রুপো জিতেছে। ইরান, কোসোভো, তাইল্যান্ড, উজবেকিস্তান শুধুমাত্র একটি সোনা জিতেছে। সাঁতার থেকে সোনা জিতল আফ্রিকার দেশ তিউনেশিয়া।