IPL Opening Ceremony: এবারও আইপিএলে উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না, টানা চার বছর টুর্নামেন্ট শুরু ক্রিকেট দিয়েই
IPL Trophy(Photo Credits: PTI)

মুম্বই, ২২ মার্চ:  দেশের করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ার পর আইপিএল (IPL 2022) এবার বেশ জমিয়েই হচ্ছে। ফ্র্যাঞ্চাইজির সংখ্যা বেড়ে দশ হয়েছে, রেকর্ড সংখ্যাক স্পন্সর এসেছে, ১২০টি দেশে সরাসরি সম্প্রচার হতে চলেছে আইপিএল ২০২২। কিন্তু এরপরেও কোনওরকম উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না এবারের আইপিএলের। অলিম্পিক থেকে বিশ্বকাপ, এশিয়ান গেমস বা কমনওয়েলথ- খেলার দুনিয়ায় যে কোনও বড় ইভেন্টের আগে যেমন উদ্বোধন অনুষ্ঠান হয়ে থাকে, আইপিএলেও একটা সময় প্রতি মরসুমেই তেমনটা হত।

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে আইপিএলের হাইপ তোলা হত। ২০১৯ আইপিএলে প্রথমবার উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। কারণ উদ্বোধনী অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে, সেই টাকা পুলওয়ামায় নিহত শহীদ জওয়ানদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল। তারপর ২০২০ ও ২০২১-এ করোনার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করার সুযোগ ছিল না। এবারও করোনার কথা ভেবে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না। প্রথম আইপিএল থেকে ২০১৮-প্রতিটি মরসুমেই চোখধাঁধানো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান দেখা গিয়েছিল, বলিউড তারকা থেকে হলিউড তারকাদেরও। আরও পড়ুন: "বিরাট কোহলির ৭১তম সেঞ্চুরি না হওয়া পর্যন্ত আমরা বিয়ে করব না", লাহোরে পোস্টার হাতে যুবক

সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস নেটওয়ার্ক নাকি উদ্বোধনী অনুষ্ঠানের পিছনে অর্থ খরচ করতে চায় না। খেলাকে খেলার মাঠে বেঁধে আইপিএল পরিবেশন করতে চায়। তবে অনেকের মতে করোনার ঝুঁকি এখনও পুরোপুরি না যাওয়ায় বোর্ড উদ্বোধনী অনুষ্ঠানের ঝুঁকি নিচ্ছে না। আগামী ২৬ মার্চ, শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল ২০২২।