Virat Kohli: শুরু ‘রোহিত যুগ’, ওয়ান ডে-তে বিরাট কোহলির রেকর্ডগুলো দেখুন
Virat Kohli and Rohit Sharma (Photo Credits: Getty Images)

মুম্বই, ১১ ডিসেম্বর: টি-২০ ক্রিকেট থেকে আগেই সরিয়ে নিয়েছিলেন অধিনায়ক হিসেবে। এবার সৌরভের বোর্ড ওয়ান ডে-র অধিনায়কত্ব বিরাট কোহলি (Virat Kohl) নয়, দায়িত্ব তুলে দিল রোহিত শর্মা  (Rohit Sharma)-কে। এবার টিম ইন্ডিয়া (Team India)- য় মাল্টিপেল ক্যাপ্টেন যুগ শুরু। বিরাট কোহলি শুধুমাত্র টেস্ট অধিনায়ক থাকবেন। আর রোহিত শর্মা ওয়ান ডে এবং টি-২০ অধিনায়ক থাকবেন। অর্থাৎ ঘরের মাঠে ২০২৩ বিশ্বকাপে ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

টি-টিয়েন্টি দলের দায়িত্ব নেওয়ার পরেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকে 'হোয়াইটওয়াশ' করে ভারত। এ বার একদিনের ক্রিকেটেও 'রোহিত রাজ' শুরু হবে। সৌরভ বোর্ড সভাপতির আসনে বসার পর থেকে 'মাল্টিপল ক্যাপ্টেন' নিয়ে একাধিক প্রশ্ন তোলা হয়েছিল। তবে সেই সময় এই বিষয়কে গুরুত্ব দেননি মহারাজ। আরও পড়ুন: রুটদের গোড়া থেকে উপড়ে গাব্বায় সহজ জয় অস্ট্রেলিয়ার, কামিন্সরা এগোলেন ১-০

কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকাকে অনুকরণ করে 'মাল্টিপল ক্যাপ্টেন' তত্ত্বকে মেনে নিল বিসিসিআই। সীমিত ওভারের ক্রিকেটে চাপমুক্ত হয়ে খেলার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন কোহলি। বোর্ড তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাল।

এক নজরে দেখে নেওয়া যাক বিরাট কোহলির ওয়ান ডে রেকর্ড :