Sunil Chhetri Retires From International Football: আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন অধিনায়ক সুনীল ছেত্রী, শেষ ম্যাচে আবেগে ভাসল যুবভারতী
Sunil Chhetri. (Photo Credits: X)

বিবেকানন্দ যুবভারতীতে শেষ বাঁশি বাজতেই সতীর্থদের কান্না জানিয়ে দিল  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নিয়েছেন ভারতীয় ফুটবলের আইকন সুনীল ছেত্রী।গতকাল(৬ জুন) কুয়েতের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারতীয় ফুটবল দল । এই ম্যাচটিই ছিল টিম ইন্ডিয়ার অধিনায়ক সুনীল ছেত্রীর শেষ ম্যাচ। এই ম্যাচের আগে সুনীল ছেত্রী ঘোষণা করেছিলেন যে এটাই হবে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। ড্র করে মাঠ ছাড়েন অধিনায়ক সুনীল।  ফিফা বিশ্বকাপ বাছাইপর্ব ২০২৬ এর ম্যাচে উভয় দলই গোল করতে ব্যর্থ হয়েছে। তাই দেশের জার্সি গায়ে শেষ আন্তর্জাতিক ম্যাচে জয়ের স্বপ্ন অপূর্ণই রয়ে গেল ভারতীয় ফুটবলের মহাতারকা সুনীল ছেত্রীর।

সুনীলের অবসরে ভারতীয় ফুটবলের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়েরও অবসান হল। ১৯৮৪ সালের ৩ আগস্ট সেকেন্দ্রাবাদে জন্মগ্রহণ করেন সুনীল ছেত্রী । ২০০৫ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয়। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে ভারতীয় ফুটবলের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি। ২০০৫ সালের ১২ জুন পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেছিলেন সুনীল।এই ম্যাচে নিজের প্রথম আন্তর্জাতিক গোলও করেন তিনি। বর্তমানে আন্তর্জাতিক গোলদাতার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি।ছেত্রী তার বর্ণাঢ্য ক্যারিয়ারে ছয়বার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের(AIFF) বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। এছাড়াও তিনি ২০১১ সালে অর্জুন পুরস্কার এবং ২০১৯ সালে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন।