SRI vs BAN, Timed Out: টাইমড আউটের ক্ষোভে ম্যাচ শেষে সাকিবদের সঙ্গে হাত মেলালেন না শ্রীলঙ্কার ক্রিকেটাররা
Angelo Mathews and Shakib Al Hasan. (Photo Credits:X)

সোমবার কোটলায় শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচে বড় বিতর্ক। শ্রীলঙ্কার ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজকে করা বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের টাইমড আউট করা নিয়ে গোটা ক্রিকেট বিশ্বে বিতর্ক চলছে। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে ম্যাথুজই প্রথম টাইমড আউটের শিকার হওয়া ক্রিকেটার। ব্যাটার আউটের তিন মিনিটের মধ্যে বল খেলতে প্রস্তুত না হওয়ায় হেলমেট সমস্য়া পড়া ম্যাথুজের বিরুদ্ধে টাইমড আউট দেওয়ার আবেদন করেন বোলার সাকিব। নিয়ম মেনে আউট দিতে বাধ্য হন আম্পয়ার।

বারবার অনুরোধ করলেও ম্যাথুজের আবেদন শোনেনি সাকিব। এই নিয়ে মাঠে বারবার দু দলের ক্রিকেটারদের বচসা বাধল। সাকিবকে আউট করে সরাসরি কটাক্ষ করলেন ম্যাথুজ। দু দলের মধ্যে বিতর্ক এমন জায়গায় পৌঁছল যে শেষ অবধি শ্রীলঙ্কার ক্রিকেটাররা খেলা শেষে রীতি মেনে বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলালেন না। ম্যাচ শেষে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে না তাকিয়ে, হাত না মিলিয়ে দলকে নিয়ে সোজা ড্রেসিংরুমে চলে যান লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস।

সাম্প্রতিক কালে শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ মানেই বিতর্ক, উত্তেজনা, দু দলের ক্রিকেটারদের মধ্যে বচসার ঘটনা ঘটছে। তবে এদিন কোটলায় আগের সব কিছুকে ছাপিয়ে গেল। আরও পড়ুন-মধুর প্রতিশোধ, টাইম আউট করা সাকিবকে আউট করে ম্যাথুজের কটাক্ষ

দেখুন ভিডিয়ো

উত্তপ্ত, বিতর্কিত ম্যাচে শেষ অবধি দারুণ জয় পেলেন সাকিব আল হাসান-রা। শ্রীলঙ্কার ২৭৯ রানের জবাবে মাত্র ৪১.১ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলে জিতে যায় বাংলাদেশ। ৬৫ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস ও বল হাতে দুটি উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হলেন বাংলাদেশের অধিনয়াক সাকিব আল হাসান। যে সাকিব স্পোর্টিং স্পিরিট মাথায় না রেখে ম্যাথুজকে টাইমড আউট করে ক্রিকেটবিশ্বে কার্যত ভিলেন বনে গিয়েছেন। সাকিবের সঙ্গে ৯০ রানের দুরন্ত ইনিংস খেলে দলকে জয় এনে দেন নাজমুল হোসেন শান্তো। তৃতীয় উইকেটে শান্তো-সাকিব ১৪৯ বলে ১৬৯ রানের দুরন্ত পার্টনারশিপ করেন। শেষের দিকে বাংলাদেশ পরপর কয়েকটি হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল। তবে শেষ পর্যন্ত তোয়াহিদ হৃদয় (৭ বলে ১৫ অপরাজিত) ও তানজিম হাসান সাকিব (৫ অপরাজিত) দলের জয় নিশ্চিত করেন। শ্রীলঙ্কার পেসার দিলশান মাদুশনকা ৬৯ রানে ৩টি ও ম্যাথুজ দুটি উইকেট পান।