Rajrahat New Town Cricket Stadium: ২০২৫ সালেই নিউটাউনে শহরের দ্বিতীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, জানালেন সৌরভ
(Photo Credits: Twitter)

শহরের ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর। ইডেন গার্ডেন্স, যুবভারতী ক্রীড়াঙ্গনের পর শহরের আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে যোগ হতে চলেছে আরও একটা বড় পালক। কলকাতা শহরে তৈরি হতে চলেছে আরও একটা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ইডেন গার্ডেন্সের পর এবার রাজারহাট-নিউটাউনে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি করতে চলেছে সিএবি। রাজারহাট-নিউটাউনে ক্রিকেট স্টেডিয়াম তৈরির কাজ সম্পূর্ণ হওয়ার পর সেখানে টেস্ট ও রঞ্জির ম্য়াচ আয়োজিত হবে। আর ইডেন গার্ডেন্সে শুধু হবে ওয়ানডে ও টি-২০ ম্যাচ। এমন কথাই জানালেন প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

রাজ্য সরকার ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য জমি দিয়েছে এবং সেই সঙ্গে সৌরভ জানিয়ে দিলেন, বছর দুয়েকের মধ্যেই রাজারহাট-নিউটাউনে নতুন অত্যাধুনিক আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি হয়ে যাবে। আরও পড়ুন-কেকেআর-এর প্রাক্তন অধিনায়কের অবসর

পাশাপাশি সৌরভ জানালেন, ইডেন গার্ডেন্সে নতুন করে সংস্কারের কাজ শুরু করে দর্শকাসন বাড়িয়ে সেখানে এক লক্ষ দর্শক বসার ব্যবস্থা করা হবে। শোনা যাচ্ছে, ইডেন গার্ডেন্সের থেকেও বড় ও অত্যাধুনিক স্টেডিয়াম গড়ার ইচ্ছা আছে সিএবি ও রাজ্য সরকারের। যে কারণে সৌরভ গাঙ্গুলিকে সব রকম সাহায্য করতে প্রস্তুত রাজ্য সরকার। মুম্বইয়ে ব্রাবোর্নের সঙ্গে আছে ওয়াংখেড়ে, ও নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়াম। তিনটি কেন্দ্রেই আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়। এবার কলকাতাতেও তেমন দেখার অপেক্ষা।