KKR Cricketer Retire: আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও ছাড়লেন তারকা ক্রিকেটার
কেকেআর

গত বছর জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। হালের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের যুগে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পরেও ফ্র্যাঞ্চাইজি টি-০২ লিগে চুটিয়ে খেলেন ক্রিরেটাররা। সেই রকম ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তথা কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যান খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রিমিয়র লিগেও। নেলসন ম্যান্ডেলার দেশের টি-২০ লিগে পার্ল রয়্যালসের জার্সিতে গত সপ্তাহে সেমিফাইনালেও খেলেন মর্গ্যান। কিন্তু আর নয়! ফ্র্যাঞ্চাইজি লিগেও আর খেলতে দেখা যাবে না ইংল্যান্ড-কেকেআর-এর প্রাক্তন তারকা অধিনায়ককে।

২০২২ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নেওয়ার পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার দরজা খুলে রেখেছিলেন মর্গ্যান। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের আট মাসের মধ্যে ৩৬ বছর মর্গ্যান ঘোষণা করলেন, তিনি সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলেন। আরও পড়ুন-সরাসরি কীভাবে দেখবেন মহিলাদের আইপিএল নিলাম

দেখুন মর্গ্যানের টুইট

ইংল্যান্ডের হয়ে ১৬টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে, ১১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন মর্গ্যান। পাশাপাশি প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০২টি, লিস্ট এ-তে ৩৭৯টি ও আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ৩৭৪টি টি টোয়েন্টি ম্যাচ খেলেন মর্গ্যান। ২০০৬ সালে আয়ারল্যান্ডের জার্সিতে স্কটল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তাঁর। অভিষেক ম্যাচে করেছিলেন ৯৯ রান। ইংল্যান্ডের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০০৯ সালে। ঘরোয়া ক্রিকেটে তাঁর অভিষেক হয় ২০০৩ সালে।