Motorcycle Racing Accident Death: জাতীয় মোটর সাইকেল রেসিংয়ে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু ১৩ বছরের রেসারের

বেঙ্গালুরুতে আয়োজিত জাতীয় মোটর সাইকেল রেসিংয়ে (National Motorcycle Racing Championship 2023) মর্মান্তিক দুর্ঘটনা। রেস চলাকালীন দুর্ঘটনায় মাথায় চোট পেয়ে মারা গেল শ্রেয়স হরিশ (Shreyas Hareesh) নামের ১৩ বছরের এক রেসার। সেই মোটর সাইকেল রেসে শ্রেয়সই সবার আগে ছিল। মাদ্রাস আন্তর্জাতিক সার্কিটে মোটর সাইকল রেসের তৃতীয় রাউন্ডে এই দুর্ঘটনাটি ঘটে বলে আয়োজকরা জানান। বেঙ্গালুরুর কেঁসরি স্কুলের ছাত্র শ্রেয়সকে ভারতের মোটর সাইকেল বা বাইক রেসিংয়ের আগামীর তারকা হিসেবে দেখা হচ্ছিল। জাতীয় স্তরের বেশ কয়েকটি রেসে সে জিতে সাড়া ফেলে দিয়েছিল। বেঙ্গালুরুর রেসেও সে সবার আগে ছিল। এদিন পোল পজিশনে থেকে রেসে নেমে একটা টার্নের মুখে তার বাইকে সরাসরি ধাক্কা মারে।

হেলমেট পরে থাকলেও এত জোরে মোটর সাইকেলটি ধাক্কা মারে তাতে তার হেলমেটের কিছুটা অংশ সরে যায়। তাতে সরাসরি শ্রেয়সের মাথায় গিয়ে ধাক্কা লাগে। সেখানেই সে জ্ঞান হারায়। প্রাথমিক চিকিতসার পরেই ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে শ্রেয়সকে মৃত বলে ঘোষণা করা হয়। শ্রেয়সের দুর্ঘটনার সময়ই রেস বন্ধ করে দেওয়া হয়।

ছেলের মৃত্যুতে শোকে ভেঙে পড়া তার বাবা বললেন, মিনি জিপি ইন্ডিয়া খেতাব জেতার পর ও স্পেনে মিনি জিপিতে গিয়ে দারুণ পারফম করেছিল। ওকে নিয়ে অনেকের স্বপ্ন ছিল। ওর ও অনেক স্বপ্ন। ক মাস পরেই মালয়েশিয়ায় MSBK চ্য়াম্পিয়নশিপ নিয়ে ও খুব পরিশ্রম করছিল। কিন্তু আজ সব শেষ হয়ে গেল।"

দেখুন ছবিতে

দেখুন টুইট

শ্রেয়সের মৃত্যুতে চলতি মটোর সাইকেল রেসের আজ ও আগামিকালের সব খেলা বন্ধ করে দিয়েছেন আয়োজকরা।