Satwiksairaj Rankireddy: ঘণ্টায় ৫৬৫ কিমি গতির শট মেরে গিনিজ বুকে নাম লেখালেন ভারতের সাত্যকিসাইরাজ
Satwiksairaj and Chirag Shetty. (Photo Credits:Twitter)

এক ভারতীয়দের হাত ধরে ব্যাডমিন্টন বিশ্বে নয়া রেকর্ড। গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন ভারতের তারকা শাটলার সাত্যকিসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy। দুনিয়ার প্রথম শাটলার হিসেবে ঘণ্টায় সাড়ে ৫০০ কিমি বেগের স্ম্যাশ মারলেন ভারতের ডবলস স্পেশালিস্ট সাত্যকিসাইরাজ। এতদিন পেশাদার ব্য়াডমিন্টনে সবচেয়ে জোরে স্ম্যাশ (শট) মারার বিশ্বরেকর্ডটা ছিল মালয়েসিয়ার শাটলার তান বোনের (৪৯৩ কিলোমিটার, প্রতি ঘণ্টা)। জাপানের এক ল্যাবে সাত্যকিসাইরাজের শট পরীক্ষা করে নিশ্চিত হওয়া গিয়েছে যে তিনি বিশ্বরেকর্ড গড়ে গিনিজ বুকে নাম তুলছেন।

সাত্যকির শট ফর্মুলা ওয়ানের গাড়ির গতির চেয়েও বেশী। যেখানে সাত্যকিসাইরাজের স্ম্য়াশ বা শটের গতি ঘণ্টায় ৫৬৫ কিমি, সেখানে ফর্মুলা ওয়ান গাড়ির সর্বোচ্চ গতি ৩৭২.৬০ কিমি, আর বুলেট ট্রেনের সর্বোচ্চ গতি ঘণ্টায় ৩০০ কিমি। আরও পড়ুন-সেমিফাইনালে খেলার সময় পুত্র সন্তান হওয়ার খবর পেলেন তারকা ক্রিকেটার হনুমা বিহারী

দেখুন টুইট

মঙ্গলবার কোরিয়া ওপেনে পুরুষদের ডবলসে চিরাগ শেটিকে সঙ্গে নিয়ে প্রথম রাউন্ডের বাধা টপকালেন সাত্যকিসাইরাজ রানকিরেড্ডি। সাত্যকি-চিরাগ জুটি ২১-১৬,২১-১৪ হারান সুপাক জোমখো-কিট্টিনুপোং কেদ্রানকে।