Sania Mirza: কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লামের সেমিফাইনালে সানিয়া মির্জা, রূপকথার সমাপ্তির পথে লাস্ট ডান্স
Sania Mirza. (Photo Credits:Twitter)

টেনিসের সবচেয়ে গুরুত্বপূর্ণ মঞ্চ গ্র্য়ান্ডস্লামে একেবারে স্বপ্নের ফেয়ারওয়েলের পথে সানিয়া মির্জা। সানিয়া আগেই জানিয়েছিলেন চলতি অস্ট্রেলিয়ান ওপেনটাই তাঁর কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লাম। আর ফেব্রুয়ারিতে দুবাই ওপেনে খেলেই চিরতরে টেনিস ব্যাট তুলে রাখবেন। আর জীবনের শেষ গ্র্যান্ডস্লাম চ্য়ালেঞ্জে মিক্স ডবলস বিভাগে একেবারে সেমিফাইনালে উঠে গেলেন সানিয়া। তাঁর সপ্তম গ্র্যান্ডস্লাম খেতাব জয় আর মাত্র দুটো ম্যাচ দূরে। চলতি অস্ট্রেলিয়ান ওপেনকে সানিয়া নাম দিয়েছেন, লাস্ট ডান্স। যেহেতু এটাই তাঁর শেষ গ্র্যান্ডস্লাম। আর সানিয়ার লাস্ট ডান্স রূপকথার সমাপ্তির পথে।

চলতি অজি ওপেনে ডবলস থেকে শুরুতেই বিদায়ের পর, এখন সানিয়া শুধু টিকে আছেন মিক্সড ডবলসে। আর মিক্সড ডবলসে রোহন বোপান্নাকে সঙ্গে নিয়ে দেখতে দেখতে সেমিফাইনালে উঠে গেলেন ৩৬-এর সানিয়া। মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া-বোপান্নাদের বিরুদ্ধে ওয়াকওভার দিলেন তাঁদের প্রতিপক্ষ জেলেনা ওস্টাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। আরও পড়ুন-আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশের নেতৃত্বে হরমনপ্রীত

ওস্টাপেঙ্কোর চোট থাকায় তিনি খেলতে পারলেন না। তাই ওয়াকওবার পেয়ে খেতাব থেকে আর মাত্র দুটো ধাপ দূরে সানিয়া-বোপান্না। জীবনের শেষ গ্র্যান্ডস্লাম খেতাব জিতলে এর চেয়ে রূপকথার আর কিছু পারে না যে কোনও টেনিস খেলোয়াড়ের কাছে।

দেখুন টুইট

গতকাল, দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সানিয়া-বোপান্না জুটি ৬-৪,৭-৬ হারান উরুগুয়ের এরিয়েল বেহার-জাপানের মাকাতো নিনোমিয়াকে। প্রথম রাউন্ডে সানিয়া-বোপান্নারা ৭-৫,৬-৩ হারিয়েছিলেন অস্ট্রেলিয়ার জেমি ফোরলিস-লুকে সেভিলে জুটিকে।

প্রসঙ্গত, মহিলাদের ডবলসে তিনটি গ্র্যান্ডস্লাম জিতেছেন সানিয়া, আছে একটি রানার্সের ট্রফিও। মিক্সড ডবলসে জিতেছেন ৩টি গ্র্যান্ডস্লাম খেতাব। সানিয়া আগেই জানিয়েছিলেন, আগামী মাসে দুবাই ওপেনে তিনি টেনিস থেকে অবসর নেবেন। ফলে চলতি অস্ট্রেলিয়ান ওপেনটাই তাঁর কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লাম চলছে।