Russian Grand Prix: যুদ্ধের ডঙ্কায় বাতিল গতির যুদ্ধ, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হাতছাড়ার পর এবার রাশিয়া হারাল ফর্মুলা ওয়ানও!
Putin. (Photo Credits: Twitter)

কোলোরাডো (আমেরিকা), ২৬ ফেব্রুয়ারি: ইউক্রেনে অনুপ্রবেশ করে যুদ্ধ বাঁধানোর কারণে আন্তর্জাতিক মহলে কোণঠাসা রাশিয়া। আর রাশিয়াকে এবার খেলার দুনিয়ায় বয়কটের মধ্যে পড়তে হচ্ছে। আইওসি, উয়েফার পর এবার ফর্মুলা ওয়ানেও নিষিদ্ধ হল রাশিয়া। আগামী ২৫ সেপ্টেম্বর, রাশিয়ার শহর সোচিতে ফর্মুলা ওয়ানের আসর বসার কথা। কিন্তু ইউক্রেনে অনুপ্রবেশ করে যুদ্ধের পর রাশিয়ায় ফর্মুলা ওয়ান আয়োজন সম্ভব নয় বলে ঘোষণা করল ফর্মুলা ওয়ান কর্তৃপক্ষ। ফর্মুলা ওয়ানে অংশ নেওয়া দশটি দলের মালিক বৈঠকের পর এই সিদ্ধান্ত নেন।

২০১৪ সাল থেকে সোচিতে আয়োজিত হচ্ছে ফর্মুলা ওয়ান। আগামী বছর থেকে রাশিয়ানব গ্রাঁ প্রি সোচির পরিবর্তে রাশিয়ার বড় শহর সেন্ট পিটার্সবার্গে আয়োজিত হওয়ার কথা ফর্মুলা ওয়ানের। গত বছর রাশিয়ান গ্রাঁ পি-তে জিতেছিলেন ব্রিটিশ চালক লুইস হ্যামিলটন।

দেখুন টুইট

এর আগে গতকাল রাশিয়া থেকে সরানো হয় চলতি বছরের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল রাশিয়ার শহর সেন্ট পিটার্সবার্গ থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে আয়োজিত হবে। ডোপিং  কেলেঙ্কারির জেরে রাশিয়া এমনিতেই খেলার দুনিয়ায় কোণঠাসা ছিল। আইওসি রাশিয়াকে ডোপ কেলেঙ্কারির কারণে রাশিয়াকে নিষিদ্ধ করায়,  কোন অলিম্পিক গেমসেই রাশিয়ান অ্যাথলিটরা দেশের হয়ে সরাসরি প্রতিনিধিত্ব করতে পারছেন না। ডোপের পর এবার যুদ্ধের কারণে মারিয়া শারাপোভা, ড্যানিলে মেদভেদেভদের দেশে খেলার দুনিয়ায় আরও কোণঠাসা হয়ে পড়ল।