IPL 2022: কার্তিকের ক্যামিওতে কাত কলকাতা, স্বল্প পুঁজি নিয়েও দারুণ লড়াই সাউদি-উমেশদের
Dinesh Kartik. (Photo Credits: Twitter)

নবি মুম্বই, ৩০ মার্চ: দীনেশ কার্তিকের (Dinesh Kartik) ওভার বাউন্ডারি উইনিং স্ট্রোকে হারল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। বুধবার নবি মুম্বইয়ে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে কলকাতা হারল ৩ উইকেটের হারের এর চেয়ে ভাল শিরোনাম আর হয় না। তাঁকে বাদ দেওয়ার যে সব শোধ একটা বাউন্ডারিতে তুলে নিলেন কার্তিক। মহেন্দ্র সিং ধোনিদের কাছে হারের পর বিরাট কোহলিদের বিরুদ্ধে খারাপ ব্যাটিংয়ের জন্য হারল কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করে মাত্র ১২৮ রান করেও, বোলারদের দুরন্ত পারফরম্যান্সে ম্যাচ জয়ের কাছাকাছি জায়গায় পৌঁছে গিয়েছিল শ্রেয়স আইয়ারের দল। কেকেআর পেসার টিম সাউদি ২০ রানে ৩ উইকেট নেন, ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ১৮ রান করার পর উমেশ যাদব নেন দুটি উইকেট। নারিন ও বরুণ চক্রবর্তী একটি করে উইকেট নেন। বিরাট কোহলি (১২)-কে আউট করেন প্রাক্তন আরসিবি-পেসার উমেশ যাদব। অধিনায়ক ফাফ দু প্লেসি (৫)-কে ফেরান সাউদি। ১১১ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ছিল বেঙ্গালুরু। বাংলার স্পিনার অলরাউন্ডার শাহবাজ আহমেদ আরসিবি-র হয়ে ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।  শাহবাজের তিনটি ওভার বাউন্ডারি খেলা ঘুরিয়ে দেয়।

তবে পঞ্চম বোলারদের অভাবে শেষ অবধি শেষ ওভারে হারতে হল শাহরুখ খানের দলকে। ৭ বলে ১৪ রানের অপরাজিত ক্যামিও ইনিংস খেলে কলকাতাকে হারালেন তাদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। শেষ ওভারে রাসেলের বলে বাউন্ডারি মেরে ২০ রানে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা আরসিবি-র লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা দি সিলভা। যে হাসারাঙ্গাকে মেগা নিলামে সাড়ে ১০ কোটি টাকা দিয়ে কিনেছিল আরসিবি। আরও পড়ুন: টানা আটটা ম্যাচে জিতে নবম বার মহিলাদের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

দেখুন টুইট

শেষ দু ওভারে জিততে হলে আরসিবি-কে করতে হত ১৭ রান, হাতে মাত্র ৩ উইকেট। তখন কলকাতার শুধু একটাই বড় চাপ ছিল দলের চার স্পেশালিস্ট বোলারেরই ৪ ওভারের কোটা শেষ হয়ে গিয়েছিল, সঙ্গে আবার রাসেলের চোট ভোগাচ্ছিল। শেষ অবধি গুরুত্বপূর্ণ ১৯তম ওভারটা বাধ্য হয়েই ভেঙ্কটেশ আয়ারকে দিতে হয় শ্রেয়স আয়ারকে। সেই ওভারে দুটো বাউন্ডারি মারেন হর্ষল প্যাটেল। তারপর শেষ ওভারে চোট নিয়ে বল করতে আসেন রাসেল।