I-League: আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান
ডার্বি (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ এপ্রিল: লিগের বাকি ম্যাচ বাতিল করে দিল আই লিগ (I-League) কর্তৃপক্ষ। মোহনবাগানকে (Mohun Bagan) আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এআইএফএফ (AIFF)-র এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইআইএফএফ-র সিনিয়র সহ-সভাপতি সুব্রত দত্ত ও জেনেরাল সেক্রেটারি কুশল দাস এবং আই লিগ-র সিইও সুনন্দ ধর এবং অন্য লিগ সদস্যদের আজ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসেন। সেখানে আই লিগের বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকের পর আই লিগ কমিটি এআইএফএফ-র কার্যনির্বাহী কমিটিকে আই লিগের বাকি ম্যাচগুলি বাতিল করার সুপারিশ করে এবং মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে। বিবৃতিতে বলা হয়েছে, "১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে মোহনবাগান টেবিলের শীর্ষে। সব ম্যাচ খেলা হলেও অন্য দলগুলি তা ছুঁতে পারবে ন।" আরও পড়ুন: ICC Women’s Cricket World Cup 2021: ২০২১ সালের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল ভারতের মহিলা ক্রিকেট দল

বিবৃতিতে বলা হয়েছে, "বাকি ক্লাবগুলির উদ্বেগকে লক্ষ্য করে লিগ কমিটি সিদ্ধান্ত নিয়েছে পুরস্কারের অর্থ (চ্যাম্পিয়ন দলের পুরস্কারের টাকা বাদে) বাকি ১০টি ক্লাবের মধ্যে সমানভাবে ভাগ করে দেওয়া হবে।" বিবৃতিতে জানানো হয়েছে, "আই লিগ কমিটি আরও সুপারিশ করেছে যে এই মরশুমে কোনও দলের অবনমন হবে না।"