India vs England 2nd Test: লজ্জার হারের পর জোড়া ধাক্কা, বিশাখাপত্তনাম টেস্ট থেকে ছিটকে গেলেন জাদেজা-রাহুল, তিন স্তম্ভ হারিয়ে রোহিত আরও চাপে
Ravindra Jadeja. ( Photo Credits: Twitter)

বিপদে টিম ইন্ডিয়া। হায়দরাবাদে প্রথম ইনিংসে ১৯০ রানে এগিয়ে থেকেও ইংল্যান্ডের কাছে হায়দরাবাদ টেস্টে হারের পর এবার জোড়া ধাক্কা। শুক্রবার থেকে বিশাখাপত্তনামে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন ভারতের দুই তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও কেএল রাহুল। জাদেজা হ্যামস্ট্রিংয়ে চোট পান আর রাহুলের থাইয়ের পেশীতে টান ধরেছে। জাদেজা ও রাহুল-প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন। দু জনেই গতকাল, রবিবার ব্যাট করতে গিয়ে গুরুতর চোট পান।

বিরাট কোহলিও হায়দরবাদের মত বিশাখাপত্তনামে খেলবেন না। ফলে রোহিত শর্মাদের ০-১ পিছিয়ে থেকে খেলতে নামতে হবে দলের তিন স্তম্ভের অনুপস্থিতিতে। স্পিন আক্রমণে অশ্বিনের জুটি হিসেবে জাদেজার না থাকাটা বড় ক্ষতি হয়ে গেল ভারতের কাছে। কোহলি-জাদেজা-রাহুলের অনুপস্থিতির পাশাপাশি শুবমন গিলের ফর্মে না থাকাটাও কপালে হাত ফেলতে পারে রোহিতের। আরও পড়ুন-ভয়াবহ গাড়ি দুর্ঘটনা থেকে বেঁচে ফিরে সুস্থ হয়ে কী বললেন ক্রিকেটার ঋষভ পন্থ

জাদেজা ও রাহুলের পরিবর্তে সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার-কে বিশাখাপত্তনামে স্কোয়াডে নেওয়া হল।

দেখুন খবরটি

হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিনে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান জাদেজা। ম্যাচ শেষে সৌরাষ্ট্রের তারকা অলরাউন্ডারের ঠিকমত দাঁড়াতে অসুবিধা হচ্ছিল বলে খবর। লোকেশ রাহুলও হায়দারাবাদে চোট পান বলে খবর। জাদেজা তৃতীয় টেস্টেও অনিশ্চিত। রাহুলের চোটের বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু শোনা যাচ্ছে না। জাদেজা ও রাহুলের পরিবর্তে কাকে স্কোয়াডে নেওয়া হয় সেটা দেখার।

রাহুল ও জাদেজা-হায়দরাবাদ টেস্টে প্রথম ইনিংসে দুরন্ত ইনিংস খেলেছিলেন। জাদেজা ৮৭ ও রাহুল ৮৬ রানের ইনিংস খেলেছিলেন। পাশাপাশি জাদেজা প্রথম ইনিংসে ওলি পোপ, জো রুট সহ গুরুত্বপূর্ণ তিনটি উইকেট নেন। আর দ্বিতীয় ইনিংসে জাড্ডু নেন দুটি উইকেট।