Rafael Nadal: ফের পেশীতে চোট, শেষবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না নাদালের!
Rafel Nadal. (Photo Credits: Twitter)

আশঙ্কাই সত্যি হল। আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলা বছরের প্রথম গ্র্যান্ডস্লামে খেলতে পারছেন না স্পেনের কিংবদন্তি টেনিস খেলোয়াড় রাফায়েল নাদালের (Rafael Nadal)। পেশীতে চোট ধরা পড়ায় অস্ট্রেলিয়া ওপেনে ৩৭ বছরের নাদালের খেলা হচ্ছে না। চলতি মরসুম শেষেই অবসর নেবেন। এমন ইঙ্গিতটা স্পষ্টভাবেই দিয়েছেন নাদাল। ফলে আর হয়তো কখনই অস্ট্রেলিয়ায় পেশাদার টেনিসে খেলতে দেখা যাবে না রাফাকে।

চোট সারিয়ে এক বছর পর মাঠে নেমে ব্রিসবেন আন্তর্জাতিক ওপেনে খেলতে গিয়ে ফের চোট পান রাফা। তখনই তিনি আশঙ্কা করেছিলেন এবার হয়তো অস্ট্রেলিয়ান ওপেনে প্রত্যাবর্তন হবে না তাঁর। সেই আশঙ্কাটাই এমআরআই পরীক্ষার পর সত্যি হল। পেশীতে 'মাইক্রো টিয়ার'থাকায় নাদাল পাঁচ সেটের দীর্ঘ ম্যাচ খেলার জায়গায় নেই অস্ট্রেলিয়ান ওপেনে দু বারের চ্যাম্পিয়ন নাদাল।

দেখুন ছবিতে

২০২২ সালে ১৪ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন নাদাল। কিন্তু গত বছর অজি ওপেনের দ্বিতীয় রাউন্ডে ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিরুদ্ধে হারের ম্যাচে চোট পেয়ে সেই যে পেশাদার টেনিস থেকে ছিটকে যান, আর ফিরতে পারেননি। গত বছর ফরাসি ওপেন, উইম্বলডন, ইউএসওপেন-তিনটি গ্র্যান্ডস্লামেই খেলতে পারেননি ২২টি গ্র্যান্ডস্লাম স্পেনের মহাতারকা টেনিস খেলোয়াড়। এবার গামী মে মাসে নিজের রাজত্বের ফরাসি ওপেনে শেষবার নাদাল খেলতে নামেন কি না সেটাই দেখার।