Lionel Messi: পিএসজি-র জার্সিতে কবে মাঠে নামছেন মেসি, জানুন প্যারিসের ক্লাবের সূচি
লিওনেল মেসি। (Photo Credits: IANS)

প্যারিস, ১১ অগাস্ট: সই পর্ব শেষ। আনুষ্ঠানিকতা সম্পূর্ণ। এবার মাঠে নামার পালা। বার্সেলোনার ১০ নম্বর জার্সি ছেড়ে রেকর্ড অর্থে এবার প্যারিসের সঁ জঁ (PSG)-র ৩০ নম্বর জার্সি গায়ে চাপালেন ফুটবলে রাজপুত্র লিওনেল মেসি (Lionel Messi)৷ আগামী ২ বছরের জন্য ফ্রান্সের এই ক্লাবেই খেলবেন তিনি৷ এখন সবার প্রশ্ন মেসি কবে মাঠে নামছেন। গত ১০ জুলাই কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে জয়টাই ছিল পিএসজি-তে যোগ দেওয়ার আগে মেসির শেষ ম্যাচ। এবার ৩৪ বছরের এই আর্জেন্টিনার মহাতারকা কবে ফরাসি ক্লাবের হয়ে মাঠে নামেন সেটার অপেক্ষা ফুটবল বিশ্ব।

আপাতত নিজের ফিটনেস তুঙ্গে রাখার জন্য দু সপ্তাহ পিএসজি-র প্রধান ট্রেনারের নজরদারিতে ট্রেনিং। তারপর সেপ্টেম্বরের গোড়ায় মেসি নামবেন দেশের জার্সিতে বিশ্বকাপের যোগ্যতাপর্বে।

৭ অগাস্ট থেকে লিগা ১-র খেলা শুরু হয়েছে। ইতিমধ্যেই পিএসজি লিগে দুটি ম্যাচ খেলে ফেলেছে। চলতি অগাস্টে আরও তিনটি লিগের ম্যাচে খেলবে প্যারিসের এই নামী ক্লাব। তবে অগাস্টে ক্লাবের জার্সিতে মেসির খেলার সম্ভাবনা কম। ১২ সেপ্টেম্বর ফরাসি লিগের (লিগা ১) ম্যাচে পিএসজি ঘরের মাঠে নামবে ক্লারমোন্ট ফুটবল ক্লাবের বিরুদ্ধে। ১৪ সেপ্টেম্বর পিএসজি নামবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে। খুব সম্ভবতই চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচ থেকেই নামবেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের দিকে চোখ রেখেই মেসিকে এনেছে প্যারিসের এই ক্লাব।