যুদ্ধের প্রতিবাদে রাশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্লে অফে খেলবে না পোল্যান্ড
Football. (Photo Credits: Getty Images)

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে গিয়ে ক্রীড়াবিশ্বে ক্রমশ কোণঠাসা হচ্ছে রাশিয়া। ইতিমধ্যেই রাশিয়ার সেন্ট পিটাসবার্গ থেকে সরানো হয়েছে বিশ্ব ফুটবলের মেগা ইভেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আসর। ফর্মুলা ওয়ানে রাশিয়ান গ্রাঁ পিক্সও বাতিল করা হয়েছে। আর এবার পোল্যান্ড জানিয়ে দিল তারা আগামী মাসে রাশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ালিফায়ার প্লে অফ ম্যাচে খেলবে না। আগামী ২৪ মার্চ মস্কোয় রাশিয়ার বিরুদ্ধে খেলার কথা পোল্যান্ডের। এই ম্যাচে জিতলে প্লে অফের ফাইনালে উঠে কাতার বিশ্বকাপের মূলপর্বে ওঠার সুযোগ থাকছে পোলিশদের কাছে। প্রসঙ্গত, গত বছর জুনে রাশিয়ার বিরুদ্ধে খেলেছিল পোল্যান্ড। কিন্তু পুতিনের দেশের যুদ্ধ ঘোষণার পর পোলিশ সরকার তাদের খেলার মাঠে বয়কটের সিদ্ধান্ত নেয়।

কিন্তু পোল্যান্ড জানিয়ে দিল, ইউক্রেনকে হামলা করায় তারা রাশিয়ার বিরুদ্ধে কোনওরকম খেলায় অংশ নেবে না। এবার উয়েফা এই ম্য়াচ নিয়ে কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। কারণ রাশিয়ার বিরুদ্ধে ইউরোপের অধিকাংশ দেশই এখন খেলতে রাজি হবে না। আরও পড়ুন: যুদ্ধের ডঙ্কায় বাতিল গতির যুদ্ধ

দেখুন টুইট

ইউরোপ থেকে ইতিমধ্যেই ১০টি দেশ সরাসরি কাতার বিশ্বকাপের মূলপর্বে উঠে গিয়েছে। বাকি তিনটি স্থানের জন্য এবার শুরু হবে প্লে অফ রাউন্ডের খেলা। পর্তুগাল, ইতালি, সুইডেন সহ ইউরোপের ১০টি দেশকে নিয়ে হচ্ছে এই প্লে অফ রাউন্ডের খেলা।