BAN VS PAK: বিতর্কিত সিদ্ধান্তে এলবি সাকিব, আউট ঘোষণার পরেও বাংলাদেশ অধিনায়ক ছাড়লেন না মাঠ
শাকিব আল হাসান। (Photo Credits: Getty Images)

অ্যাডিলেড, ৬ নভেম্বর: অ্যাডিলেডে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে জোর বিতর্কে। বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান চার নম্বরে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান। পাক স্পিনার শাদাব খানের ফুল লেন্থ গুগলি ডেলিভারিতে সাকিবকে বিতর্কিত এলবি-র সিদ্ধান্ত দেন আম্পায়ার। আম্পয়ার আউট দেওয়ার পর রিভিউ নেন সাকিব। সাকিব আত্মবিশ্বাসী ছিলেন বল প্যাডে লাগার আগে তার ব্যাটের ইনসাইড এজে লেগেছে, তাই তিনি আউট নন।

রিপ্লের বল ট্র্যাকারে দেখা যায় আল্ট্রা এজে স্পাইক করেছে। কিন্তু তৃতীয় আম্পয়ার সেটাকে ব্যাটে বল লাগা না ভেবে, সেটাকে ব্যাট মাটিতে আঘাত করেছে বলে মনে করেন। আরও পড়ুন-সরাসরি কীভাবে দেখা যাবে ভারত-জিম্বাবোয়ে ম্যাচ, সেমিফাইনালের মহড়ায় টিম ইন্ডিয়া

দেখুন টুইট

স্পষ্ট না হওয়ায়, অন ফিল্ড আম্পয়ারের সিদ্ধান্তই থেকে যায়, প্রথম বলে শূন্য রানে আউট হন বাংলাদেশ অধিনায়ক। আউট ঘোষণার পরেও কিছুতেই মাঠ ছাড়তে রাজি হচ্ছিলেন না সাকিব। মাঠের বাইরে চতুর্থ আম্পায়ারের সঙ্গে বাংলাদেশের অন্য ক্রিকেটার ও কোচিং স্টাফদেরও কথা বলতে দেখা যায়। শেষ অবধি আম্পয়াররা অনেক বোঝানোর পর সাকিব ড্রেসিংরুমে ফেরেন। সাকিবের আউটের আগে বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে ৭৩। সেখান থেকে বাংলাদেশ পুরো ২০ ওভার খেলে করে ১২৭ রান। এই ম্যাচ যারা জিতুক তারা সেমিফাইনালে উঠবে।