Australia Open 2020: রজার ফেডেরারকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জকোভিচ
রজার ফেডেরার ও নোভাক জকোভিচ (Photo Credits: @rolandgarros/Twitter)

সিডনি, ৩০ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেন ২০২০-র (Australia Open 2020) সেমিফাইনালে প্রতিপক্ষ রজার ফেডেরারকে (Roger Federer) স্ট্রেট সেটে হারিয়ে ফাইনালে উঠললেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। ৫০তম বারে মুখোমুখি হয়েছিলেন জোকার এবং ফেডেরার। আর এই নিয়ে অস্টম বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে খেলতে চলেছেন জকোভিচ। রজার ফেডেরারকে ৭-৬, ৬-৪, ৬-৩ সেটে এদিন পর্যুদস্ত করেন জোকার। আজকের এই জয়ের মধ্যে দিয়েই ইতিহাসের পাতাতেও নাম তুলে ফেললেন জোকার। আর যাঁকে হারালেন তিনি অস্ট্রেলিয়ান ওপেনে ছ'বারের চ্যাম্পিয়ন।

তবে চোট যে এদিন ফেডেরারের জন্য একপ্রকার মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল সে বিষয়ে কোনও সন্দেহ নেই। মাত্র তিন মিনিটের জন্য কোর্ট ছাড়েন রজার ফেডেরার। সেই সময়ে তিনি মেডিক্যাল টাইম আউটের জন্যই কোর্ট ছেড়ে বেরিয়েছিলেন। আরও পড়ুন: Rohit Sharma: বিশ্বে দ্বিতীয় দ্রুততম, ওপেনার হিসেবে ১০,০০০ রানের মাইলস্টোন ছুঁলেন রোহিত শর্মা

৭-৬ গেমে প্রথম সেট জয়ের পর এক্কেবারে রাজার শাসনে মাঠ দাপাতে শুরু করে দেন জকোভিচ। এই নিয়ে চতুর্থ বার বিশ্বের দ্বিতীয় টেনিস তারকা জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে রজার ফেডেরারকে হারালেন।