Hardik Pandya: সাদা বলে শেষ হার্দিক পান্ডিয়ার কেরিয়ার! খেলছেন না রঞ্জিতে
Hardik Pandya (Photo Credit: Instagram)

বরোদার রঞ্জি ট্রফিতে দলে নেই হার্দিক পান্ডয়া (Hardik Pandya)-র নাম। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফিতে দেখা যাবে না হার্দিককে। সোমবার রঞ্জি ট্রফির প্রথমার্ধের জন্য ঘোষিত বরোদা দলের অধিনায়ক হিসেবে কেদার দেবধরের নাম ঘোষণা করা হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করতে চান না বলেই, চার দিনের ক্রিকেটের রঞ্জি থেকে নিজেকে সরিয়ে নিলেন হার্দিক। চলতি বছর আইপিএলে আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হিসেবে খেলবেন নামবেন তিনি। ২০১৮ সাল থেকেই লাল বলের ক্রিকেটে হার্দিককে খেলতে দেখা যাচ্ছে না দেশের হয়ে ১১টা টেস্ট খেলা বরোদার এই তারকা অলরাউন্ডারকে।

গত সপ্তাহেই বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, ওর চোটে সেরে গিয়েছে, রঞ্জি ট্রফিতে হার্দিককে খেলবেন বলেই আশা করছি। কিন্তু হার্দিক নিজেকে রঞ্জি থেকে সরিয়ে নিলেন। হার্দিক না থাকলেও বরোদার হয়ে রঞ্জিতে খেলতে দেখা যাবে তাঁর দাদা ক্রুনালকে। আরও পড়ুন: মহিলাদের বিশ্বকাপে এই প্রথম খেলবে যে দেশ

গত বছর সেপ্টেম্বরে টি-২০ বিশ্বকাপের পর থেকেই চোটের কারণে জাতীয় দলের হয়ে খেলতে পারছেন না অলরাউন্ডার হার্দিক। টি-২০ বিশ্বকাপ, আইপিএলে খেললেও বল না করতে পারায় হার্দিকের জাতীয় দলে ফেরা নিয়ে প্রশ্ন আছে। শোনা যাচ্ছে টেস্টে আর না খেলে, সাদা বলের ক্রিকেটেই মনোনিবেশ করতে চান ২৮ বছরের তারকা অলরাউন্ডার। যদিও তিনি নিজে এই বিষয়ে সরাসরি কিছু বলেননি। হার্দিকের সমস্যা হলেও ক্যামিওর ভূমিকায় ব্যাটে সফল হলেও চোট সেরে ওঠার পর থেকে একদমই বল করতে পারছেন না। ফলে অলরাউন্ডার হিসেবে তাঁর জাতীয় দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। এর মধ্যে আবার দীপক চাহার, শার্দুল ঠাকুররা ভাল ব্যাট করায়, পেসার-অলরাউন্ডারের স্লটে হার্দিকের প্রত্যাবর্তনও কঠিন হবে।