ভিয়েতনাম মহিলা ফুটবল দলের ইতিহাস। এই প্রথম ফিফা মহিলা বিশ্বকাপের মূলপর্বে খেলতে দেখা যাবে ভিয়েতনামকে। পুরুষ হোক বা মহিলা ফুটবল ভিয়েতনাম একেবারেই পিছনের সারির দেশ। কিন্তু ফুটবলে বিপ্লবের ডাক দিয়ে বিশ্ব মহিলা ফুটবল মঞ্চে নিজেদের পতাকা ফুটবল এই দেশ। পুণের ডি ওয়াই পাতিল স্টেডিয়া মে আয়োজিত প্লে অফ ম্যাচে চাইনিজ তাইপেকে ২-১ গোলে হারিয়ে ২০২৩ ফিফা মহিলা বিশ্বকাপে (2023 FIFA Women's World Cup) খেলবে ভিয়েতনাম (Vietnam)।

২৪ থেকে বাড়িয়ে আগামী বছর অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে আয়োজিত হতে চলা মহিলাদের বিশ্বকাপের মূলপর্বে অংশগ্রহণকারী দেশের সংখ্যা ৩২ করা হয়েছে। আয়োজক অস্ট্রেলিয়া সহ এশিয়া থেকে মোট ৬টি দেশ মূলপর্বে খেলবে। এশিয়া থেকে মহিলাদের বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতাঅর্জন করেছে জাপান, দক্ষিণ কোরিয়া, চিন, ফিলিপিন্স ও ভিয়েতনাম। আরও পড়ুন: মারা গেলেন সুরেশ রায়নার বাবা

দেখুন টুইট

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)