IPL 2022: জোড়া হারে শুরু করে টানা চার ম্যাচেই জিতে কেনের দলই এখন কিং
Umran Malik. (Photo Credits: Twitter)

নবি মুম্বই, ১৭ এপ্রিল: আইপিএল ২০২২ (IPL 2022)-এর শুরুটা একেবারে খারাপ করেছিল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। পরপর দুটো ম্যাচে হেরে পয়েন্ট তালিকায় একেবারে শেষে ছিল কেন উইলিয়ামসনের দল। গত আইপিএলের একেবারে জঘন্য খেলে সবার শেষে টুর্নামেন্ট শেষ করেছিল হায়দ্রাবদ। এবারও কেনরা যেমন শুরু করেছিলেন, তাতে মনে হচ্ছিল সানরাইজার্স এবারও গতবারের মত শোচনীয় ফল করবে। কিন্তু কেন উইলিয়ামসনের দলের স্বপ্নের প্রত্যাবর্তন। রবিবার নবি মুম্বইয়ে পঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারিয়ে চলতি আইপিএলে টানা ৪টে ম্যাচে জিতল সানরাইজার্স হায়দ্রাবাদ।

৩৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে সানরাইজার্সের জয়ের নায়ক কাশ্মরী পেসার উমরন মালিক। অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল খেলতে না পারায় এই ম্যাচে পঞ্জাবকে নেতৃত্ব দেন শিখর ধাওয়ান। কিন্তু ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে সবেতেই কেন উইলিয়ামসনের দল পরাস্ত করেন ধাওয়ানদের। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পঞ্জাব করে ১৫১ রান। আরও পড়ুন:  অবসরের ইচ্ছা নেই রায়নার, রঞ্জিতে ইউপি-র হয়ে খেলে IPL-এ কামব্যাক চাইছেন

লিয়াম লিভিংস্টোন (৬০) ছাড়া পঞ্জাবের আ কোনও ব্যাটার রান পাননি। পঞ্জাবের ইনিংসের শেষ চারজন ব্যাটার শূন্য রান করেন। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে অধিনায়ক কেন উইলিয়ামসন (৩)-কে হারালেও জিততে অসুবিধা হয়নি চারমিনারের শহরের ফ্র্যাঞ্চাইজির। অভিষেক শর্মা (৩১), রাহুল ত্রিপাঠি (৩৪) দলকে জয়ের দিকে নিয়ে যেতে গিয়ে আউটের পর চতুর্থ উইকেটে আইডান মাক্ররাম (৪১ অপরাজিত), ও নিকোলাস পুরান (৩৫ অপরাজিত) ৭৫ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ করে দলকে জিতিয়ে আনেন। ৬ ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেয়ে নেট রানরেটে পিছিয়ে থাকায় সানরাইজার্স লিগ তালিকায় চার নম্বরে উঠে এল।