রাঁচিতে খেলতে এসে আদিবাসী নাচ কিউই মহিলা খেলোয়াড়দের, দেখুন ভিডিয়ো

কথায় বলে আদিবাসী নাচে একটা নাকি মাদকতা আছে। অনেকেই বলেন, আদিবাসী নাচ কেউ সামনে পারফম করলে, কোমর না দুলিয়ে নাকি থাকা যায় না। সেটাই আরও একবার প্রমাণ হল। রাঁচিতে প্যারিস অলিম্পিকের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচ খেলতে এসে নিউ জিল্যান্ড মহিলা হকি দল। কিউই মহিলা হকি দলকে স্বাগত জানাতে ধামসা-মাদল নিয়ে আদিবাসী নাচের ব্যবস্থা করা হয়েছিল। সেই নাচ দেখে ধামসা-মাদলের তালে কিউই মহিলা খেলোয়াড়রা কোমর দোলাতে শুরু করলেন।

দেখুন ভিডিয়ো

রাঁচিতে অলিম্পিক ২০২৪-এর মহিলা হকির যোগ্যতাঅর্জন পর্বের খেলা হবে। ১৩-১৯ জানুয়ারি ঝাড়খণ্ডের রাজধানীতে ভারত সহ মোট আটটি দেশ এই যোগ্যতাপর্বে খেলবে। ভারত ছাড়া রাঁচিতে হতে চলা প্যারিস অলিম্পিকে মহিলা হকির মুলপর্বে ওঠার জন্য খেলবে- জার্মানি, নিউ জিল্যান্ড,জাপান, চিলি, আমেরিকা যুক্তরাষ্ট্র, ইতালি ও চেক প্রজাতন্ত্র। দুটি পুল বা গ্রুপে ভাগ করে যোগ্যতাঅর্জনের খেলা হবে।দুটি গ্রুপ থেকে তিনটি করে দল প্যারিস অলিম্পিকে খেলবে।

পুল বি-তে ভারতীয় মহিলা হকি দলের সঙ্গে আছে জার্মানি, নিউ জিল্যান্ড, জাপান, চিলি, আমেরিকা যুক্তরাষ্ট্র, ইতালি ও চেক প্রজাতন্ত্র। রাঁচিতে হবে পুল বি-র সব খেলা। পুল এ-র খেলা হবে স্পেনের ভ্যালেন্সিয়ায়। গতবার টোকিও অলিম্পিকে ভারতীয় মহিলা হকি দল সেমিফাইনালে উঠে নজির গড়েছিল।