ENG vs NZ, ICC CWC 2019 Final: লর্ডসে ২৪২ রান করলেই বাইশ গজের বিশ্বজয়ী ইংল্যান্ড, ওকস-প্ল্যাঙ্কেটদের দারুণ বোলিং
দারুণ বোলিং ইংল্যান্ডের। (Photo Credits: Getty Images)

লন্ডন, ১৪ জুলাই: প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে ইংল্যান্ডকে করতে হবে ২৪২ রান। রবিবার, লর্ডসে ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে নিউ জিল্যান্ড করল ৮ উইকেটে ২৪১ রান। অনেকটা সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে যেমন ব্যাটিং করেছিলেন কিউইরা, আজ ফাইনালেও তেমন করলেন কেন উইলিয়ামসনরা। হেনরি নিকোলাস (৫৫), টম লাথাম (৪৭), কেন উইলিয়ামসন (৩০)-র সৌজন্যেই লড়ার মত স্কোর গড়তে পারল কিউইরা।

ইংল্যান্ডের পেসাররা আজ লর্ডসে দাপিয়ে বেড়ালেন। চার ব্রিটিশ পেসারই তাদের পেসে নাজেহাল করলেন কিউই ব্যাটসম্যানদের। ক্রিস ওকস ৩৭ রানে তিনটি ও লিয়াম প্ল্যাঙ্কেট ৪২ রানে তিনটি উইকেট পেলেন। জোফ্র আর্চার, মার্ক উড একটি করে উইকেট নিলেন। চলতি বিশ্বকাপের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারিটা করলেন মার্ক উড (১৫৪ কিমি/ঘণ্টা)। দেখুন সেই দ্রুততম ডেলিভারি

টসে জিতে প্রথমে ব্য়াট করতে নেমে ফাইনালের শুরুটা কিন্তু একদমই ভাল করতে পারেনি নিউ জিল্যান্ড। শুরুতেই ওকসের বলে এলবি হয়ে ফিরে যান মার্টিন গুপ্তিল (১৯)। তবে এরপর হেনরি নিকোলাস-কেন উইলিয়ামসন দ্বিতীয় উইকেটে দলের ইনিংস গুছিয়ে নেওয়ার কাজে লাগেন। কিন্তু ইংল্যান্ড পেসার লিয়াম প্ল্যাঙ্কেট আক্রমণে আসতেই কেন-হেনরির ৮২ পার্টনারশিপ ভেঙে যায়। কেন উইলিয়াসমন (৩০), হেনরি নিকোলাস-কে (৫৫)-কে আউট করে দলকে ভাল জায়গায় নিয়ে যান প্ল্যাঙ্কেট। দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার রস টেলরও (১৫)-ও বেশিক্ষণ টেকেননি। ১ উইকেটে ১০৩ থেকে নিউ জিল্যান্ড ৪ উইকেটে ১৭৩ হয়ে যায়।