Covid-19: রোহিত, অশ্বিন, কোহলির পর এবার করোনা আক্রান্ত কিউই তারকা ক্রিকেটার
New Zealand। (Photo Credits: Getty Images)

ওয়েলিংটন, ৩ জুলাই: রবীচন্দ্রন অশ্বিন, বিরাট কোহলি, রোহিত শর্মাদের পর এবার কোভিড পজেটিভ কিউই অধিনায়ক মিচেল স্যান্টনার (Mitchell Santner)। বাইশ গজের দুনিয়ায় করোনার ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিত আসছে। ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে করোনা আক্রান্ত হয়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান রবীচন্দ্রন অশ্বিন। এজবাস্টন টেস্ট শুরুর কয়েক দিন আগে কোভিড রিপোর্ট পজেটেভি আসে রোহিত শর্মা-র। রোহিতও এজবাস্টনে খেলতে পারছেন না। ভারতীয় দলের মত এবার কিউই শিবিরে করোনা ধাক্কা। করোনা আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে আয়ারল্যান্ড যাওয়া হল না টি-২০ অধিনায়ক মিচেল স্যান্টনারের। আয়ারল্যান্ড সফরে আগামী সপ্তাহ থেকে নিউ জিল্যান্ডের তিনটি ওয়ানডে ও তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলার কথা।

আইরিশদের বিরুদ্ধে সিরিজে কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউইদের ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে টম লাথামকে। আর টি-২০ সিরিজে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছিল মিচেল স্যান্টনারকে। কিন্তু আজ, রবিবার আয়ারল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে কোভিড রিপোর্ট পজেটিভ আসে তারকা এই বাঁ হাতি কিউই স্পিনারের। ফলে তাঁর দলের সঙ্গে আয়ারল্যান্ড যাওয়া হল না। তিনি এখন আইসোলেশনে আছেন বলে কিউই বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। আয়ারল্যান্ডের পাশাপাশি স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিরুদ্ধেও টি২০ সিরিজে দলকে নেতৃত্ব দেবেন স্যান্টনার। আরও পড়ুন:  ব্রডের ওভারে বুমরা নিলেন ৩৫ রান, টেস্টে এক ওভারে সর্বাধিক রানের বিশ্বরেকর্ড

আগামী ১০ জুলাই থেকে ডাবলিনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় মুখোমুখি হবে নিউ জিল্যান্ড-আয়ারল্যান্ড। ১৮ জুলাই থেকে দুই দেশের মধ্যে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ওয়ানডে সিরিজের আগে স্যান্টনারের সুস্থ হওয়ার সম্ভাবনা কম।