Asian Champions Trophy Hockey 2021: এশিয়ান হকিতে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারত
Indian Hockey Team. (Photo Credits: Twitter)

ঢাকা, ২২ ডিসেম্বর: জাপানের কাছে সেমিফাইনালে পাঁচ গোলে হারের ধাক্কা কাটিয়ে উঠল ভারতীয় দল। বুধবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির হকি-র (Asian Championship Trophy Hockey 2021)  তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারক ম্যাচে পাকিস্তানকে ৪-৩ গোলে হারাল ভারত। ফলে এশিয়ান চ্যাম্পিয়ন্সশিপ হকিতে মন্দের ভাল ব্রোঞ্জ জিতল ভারত। তাও আবার চিরশত্রু পাকিস্তানকে হারিয়ে। আজ, বুধবার সন্ধ্যায় ফাইনালে খেলবে জাপান-দক্ষিণ কোরিয়া। ক দিন আগেই চলতি টুর্নামেন্টে রাউন্ড রবীন লিগে পাকিস্তানকে ৩-১ হারিয়েছিল ভারত। এদিন, ঢাকায় ব্রোঞ্জ নির্ধারক ম্যাচ ভারত-পাকিস্তান, দু দলই বেশ আক্রমণাত্মক খেলার স্ট্র্যাটেজি নেয়। ফলে ম্যাচ বেশ উপভোগ্য।

পেন্ডুলামের মত একবার ভারত, একবার পাকিস্তানের দিকে ঘুরতে থাকে ম্যাচের ভাগ্য। শেষ অবধি সাত গোলের থ্রিলারের ম্যাচে ভারত জেতে ৪-৩ গোলে। আরও পড়ুন: রুটকে সরিয়ে টেস্ট ব্যাটিংয়ের সিংহাসনে মার্নাস লাবুসেন, রোহিত পাঁচ-বিরাট সাতে

দেখুন টুইট

খেলার প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ২-২। প্রথমে ভারত গোল করে এগিয়ে গিয়েছিল, পরে সমতায় ফিরেছিল পাকিস্তান। এরপর পেনাল্টি কর্নার থেকে গোল করে পাকিস্তান ২-১ এগিয়ে যাওয়ার পর ভারত ২-২ সমতায় ফেরে। এইভাবে প্রথমার্ধের দুটি কোয়ার্টার শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধের দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে করা বিনয় কুমারের গোলে এগিয়ে যায় ভারত। ৩-২ এগিয়ে যাওয়ার পর ভারত খেলায় গতি বাড়ায়। আকাশদীপ সিং এরপর দুরন্ত গোল করে দলকে ৪-২ এগিয়ে দেন। খেলা শেষের মিনিট তিনেক আগে পাকিস্তান একটা গোল শোধ করে দেয়। তবে এরপর আর চেষ্টা করেও পাকিস্তান ম্যাচে সমতায় ফিরতে পারেনি। সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-৫ গোলে হেরেছিল পাকিস্তান। আর ভারত সেমিতে ৩-৫ গোলে হেরেছিল পাকিস্তানের কাছে। টোকিও অলিম্পিকে হকিতে পদক জয়ের পর ভারতীয় পুরুষ দলের কাছে এটাই ছিল প্রথম টুর্নামেন্ট।